ডা. শাহাদাত দুই মামলায় জামিন লাভ

সোমবার ১৬ মে ২০২২ ১৯:৪১


:: ইব্রাহিম আল সোহাগ, চট্টগ্রাম প্রতিনিধি ::

চট্টগ্রাম নগরীর মেহেদীবাগ এলাকায় বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে ককটেল বিস্ফোরণের অভিযোগে দায়ের করা দুই মামলায় জামিন পেয়েছেন চট্টগ্রাম নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। 

সোমবার (১৬ মে) সকালে চট্টগ্রামের ৫ম অতিরিক্ত দায়রা জজ নারগিস আক্তারের আদালতে তিনি স্বশরীরে হাজির হয়ে জামিনের আবেদন জানালে আদালত জামিন মঞ্জুর করেন।

এরআগে গত ১৩ মে বৃহস্পতিবার এ মামলার অভিযোগ গঠনের দিন চট্টগ্রামের ৫ম অতিরিক্ত দায়রা জজ নারগিস আক্তারের আদালত সময়ের আবেদন নামঞ্জুর করে ডা. শাহাদাতের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এদিকে সোমবার দুপুরে অপর একটি আদালতে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বিএনপির সমাবেশে পুলিশের হামলা ও কোতোয়ালি থানায় দায়ের করা মামলার আইনজীবী অসুস্থ থাকায় সময়ের আবেদন করা হয়। চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আবদুল আজিজ ভূঁইয়া আগামী ২৬ মে পর্যন্ত সময়ের আবেদন মঞ্জুর করেন। 

আসামি পক্ষে মামলা পরিচালনা  করেন এডভোকেট দেলোয়ার হোসেন চৌধুরী, এডভোকেট এ এস এম বদরুল আনোয়ার, এডভোকেট এনামুল হক, এডভোকেট আবদুস সাত্তার, এডভোকেট নাজিম উদ্দীন চৌধুরী, এডভোকেট মফিজুল হক ভুইয়া, এডভোকেট ইফতেখার মহসিন চৌধুরী, এডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী, এডভোকেট আহমেদ কামরুল ইসলাম সাজ্জাদ, এডভোকেট নেজাম উদ্দীন খানসহ বিপুল সংখ্যক আইনজীবী। 

উল্লেখ, ২০১৮ সালের  নভেম্বরে নগরীর মেহেদীবাগ এলাকায় বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে ককটেল বিস্ফোরণ ঘটানোর অভিযোগ এনে চকবাজার থানায় মামলা করে পুলিশ। পরে ২০১৯ সালের ২১ মার্চ তদন্ত শেষ করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

 

এমএসি/আরএইচ