টেলিভিশন চ্যানেলের কারণে বিএনপি'র অস্তিত্ব বেঁচে আছে - তথ্য মন্ত্রী

মঙ্গলবার ২৯ মার্চ ২০২২ ১৯:২৬


:: ইব্রাহিম আল সোহাগ, চট্টগ্রাম প্রতিনিধি ::

এখনও টেলিভিশন চ্যানেল আছে বলে বিএনপির অস্তিত্ব দেখা যাচ্ছে। টেলিভিশন চ্যানেল না থাকলে বিএনপির অস্তিত্বই থাকতো না বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড .হাছান মাহমুদ। 

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, উত্তরজেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য জহির আহমদ চৌধুরী, উত্তরজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম চিশতি, পৌরসভা মেয়র শাহাজাহান সিকদার, গিয়াস উদ্দিন খান স্বপন, ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার প্রমুখ। 

ড. হাছান মাহমুদ বলেন, 'যখন পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু হয়, তখন বিএনপি বিভ্রান্তি ছড়িয়েছে। গুজব ছড়িয়েছে। পদ্মা সেতুর সকল কাজ প্রায় শেষ, শুধু উদ্বোধনের অপেক্ষা। করোনাকালীন সময়ে যখন করোনার টিকা দেওয়া শুরু করেছে সরকার তখনো তারা বিভ্রান্তি ছড়িয়েছে।

তিনি আরও বলেন, পৃথিবীর ১'শ ৩০টা দেশ যখন করোনার টিকা দেওয়া শুরু করতে পারেনি, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে করোনার টিকা দেওয়া শুরু হয়েছে। সরকার করোনা যেভাবে মোকাবেলা করেছে, এতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রশংসা করেছে।  জাতিসংঘ প্রশংসা করেছে, বিশ্ব নেতৃবৃন্দ প্রশংসা করেছে। কিন্তু বিএনপি প্রশংসা না করে উল্টো বিভ্রান্তি ছড়িয়েছে।

মন্ত্রী বলেন, 'জনগণ টিকা না দেওয়ার জন্য বিএনপি বিভ্রান্তি ছড়িয়েছে। অন্যদিকে দেখা গেছে বিভ্রান্তি ছড়িয়ে বিএনপির নেতৃবৃন্দরা টিকা নিতে লাইনে দাঁড়িয়েছে। ইউক্রেনে যুদ্ধ শুরু হওয়ার পর যখন কিছু  পণ্যের মূল্য বৃদ্ধি পেয়েছে, তখনো সারাদেশে বিএনপি বিভ্রান্তি ছড়িয়েছে। অসাধু ব্যবসায়ী ও মজুদদারদের তারা উৎসাহ দিয়েছে, যাতে পণ্য মজুদ করে রাখে এবং পণ্যের মূল্য বৃদ্ধি করে।'

 

এমএসি/আরএইচ