টেকনাফে হোয়াইক্যং’য়ে ৬টি ঘরে ভয়াবহ আগুন

রবিবার ৬ মার্চ ২০২২ ১৯:৫৮


:: আব্দুল্লাহ আল সম্রাট, কক্সবাজার ::
 
টেকনাফের হোয়াইক্যং খারাংখালীতে অগ্নিকান্ডে ৬টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রকৃত ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা না হলেও আনুমানিক ৫০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
 
জানা যায়,সাড়ে ৯টার দিকে ৫ মার্চ রাত হোয়াইক্যং মহেশখালীয়া পাড়ার মৃত হাবিবুর রহমানের পুত্র সলিমের বাড়ির রান্না ঘরের গ্যাস থেকে আগুনের সুত্রপাত বলে স্থানীয়দের দাবী।
 
আগুন দ্রুত ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিস পৌছানোর পূর্বে ৬টি ঘর পুড়ে ছাঁই হয়ে যায়। দ্রুত আগুন নিয়ন্ত্রণ করতে না পারায় আরো কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে।
 
এতে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষনিক নিরুপণ করা না গেলেও আনুমানিক ৫০ লক্ষাধিক টাকার আসবাবপত্র ও সম্পদের ক্ষতি হয়েছে বলে স্থানীয় সচেতন মহল ধারনা করছেন।
 
সাবেক ইউপি মেম্বার জাহেদ হোছাইন জানান,প্রত্যক্ষদর্শীরা সলিমের বাড়ির গ্যাস থেকে অগ্নিকান্ডের সুত্রপাত বলে বলতে শুনা যাচ্ছে। এতে ৬টি বাড়ি সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে গেছে। ফায়ার সার্ভিস ষ্টেশন দূরে হওয়ায় আসতে আসতে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আসে।
 
স্থানীয় ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী জানান,অগ্নিকান্ডের খবর পেয়ে আমি ঘটনাস্থলে এসেছি। ৬/৭টি ঘর সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে গেছে। এতে ১০/১৫ পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ অর্ধকোটি টাকা ছাড়িয়ে যাবে। এই রিপোর্ট লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রনে এলেও পরিপূর্ণভাবে নেভানো যায়নি।

এমএসি/আরএইচ