টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে বিপুল পরিমান অস্ত্রসহ ডাকাত আটক 

রবিবার ২০ মার্চ ২০২২ ১১:০৬


কক্সবাজার প্রতিনিধি ::
কক্সবাজার টেকনাফের হ্নীলা ইউপির নয়াপাড়া রেজিস্টার্ড রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ একজন রোহিঙ্গা ডাকাতকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

গত শনিবার (১৯ মার্চ) বিকেলে ঐ ক্যাম্প থেকে তাকে আটক করা হয়। আটক যুবককে একই ক্যাম্পের ব্লক-ডি এর নাছিরের ছেলে মোঃ জোবাইর (২১)। এপিবিএন পুলিশের দাবী, আটক রোহিঙ্গা ডাকাত দলের সক্রিয় সদস্য।

শনিবার রাতে গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক বলেন, নয়াপাড়া রেজিস্টার্ড রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লক এলাকায় ডাকাতির প্রস্তুতির গোপন সংবাদের ভিত্তিতে এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স ক্যাম্প এলাকায় অভিযান পরিচালনা করে।

অভিযান চলাকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা পালানোর চেষ্টাকালে রোহিঙ্গা ডাকাত মো. জোবায়ের (২১), পিতা-নাছির, ব্লক-ডি, শেড নং-৭৪৯/১, এমআরসি-৬৩১১৪, নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পকে গ্রেফতার করে এবং ঘটনাস্থল হতে দেশীয় তৈরি ৩ টি চাপাতি, ৪ টি বিভিন্ন সাইজের রামদা,১ টি হাতুড়ি, ২ টি ছুরি এবং ১ টি লোহার পাইপ উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, দেশীয় অস্ত্রসহ আটক রোহিঙ্গাকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এমএসি/আরএইচ