টেকনাফে গলায় ফাঁস লাগিয়ে এক দিনমজুরের আত্মহত্যা 

মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ ২১:৩৮


কক্সবাজার প্রতিনিধি  
কক্সবাজারের টেকনাফে গলায় ফাঁস লাগিয়ে সংসারের অভাব ও অনটনের কারণে মো. ইব্রাহিম(২৪)নামে এক দিনমজুর আত্মহত্যা করেন বলে বিষয়টি জানিয়েছেন তার স্ত্রী আফসানা আক্তার।তাদের সংসারে মো. ইয়াসিন আরফাত নামে দু'বছরের এক সন্তান রয়েছে। মো. ইব্রাহিম(২৪)টেকনাফ হোয়াইক্যং ২ নম্বর ওয়ার্ড আধারিছড়া নুর আহমদের ছেলে। সোমবার(২৪ জানুয়ারি)দিনগত রাত ৮টার দিকে উপজেলার হোয়াইক্যং ২ নম্বর ওয়ার্ড তার নিজ বসতঘরের শয়ন কক্ষের ভেতর গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। মো. ইব্রাহিমের স্ত্রী  আফসানা আক্তার জানান,তার স্বামী দিনমজুরের কাজ করতেন।কাজ করতে পারলে সে টাকায় কোন রকম তাদের সংসার চলতো।কাজ না পেলে না খেয়ে থাকতে হতো।এখন টিকমত দিনমজুরের কাজও পাওয়া যায় না।
সংসারের অভাবের কারণে ইদানীং সেই চিন্তায় থাকতো এবং কারো সাথে তেমন কথাও বলতো না।সর্বশেষ গত মঙ্গলবার বাড়িতে কেহ না থাকায় সেই সুযোগে রাত ৮টার দিকে তার নিজ শয়ন কক্ষের মেঝেতে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। তিনি আরও জানান,আফসানা আক্তার বাহির থেকে এসে দেখে তারা স্বামী মো. ইব্রাহিম শয়ন কক্ষের ভেতর গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলতেছে। তখন আশপাশের প্রতিবেশীকে খবর দিয়ে তাদের সহযোগিতায় তার গলার ফাঁস খোলা হয়।তখন দেখা যায়  সেই মারা গেছেন।
এবিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. আব্দুল হালিমের জানান,গলায় ফাঁস লাগিয়ে মো. ইব্রাহিম নামে এক ব্যক্তি আত্মহত্যা করেন বলে তার পরিবারের সুত্রে জানা যায়। উক্ত ঘটনার সংবাদ পাওয়ার পর হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই রোকনুজ্জামান সহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে সুরতহাল শেষে লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয় বলে ওসি জানায়।

এমএসি/আরএইচ