ঝালকাঠিতে ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে হাজারো মানুষের চলাচল

বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ ১৭:৫৯


মাহমুদুল হাসান মাহমুদ, রাজাপুর ::
ঝালকাঠি সদর উপজেলার ১০নং নথুল্লাবাদ ইউনিয়নের দিবাকরকাঠি সংলগ্ন আরদ্দির গোরার খাল এর সেতুটি ঝুঁকিপূর্ণ, এই সেতু দিয়ে প্রতিদিন গ্রামের হাজার হাজার মানুষ আসা-যাওয়া করছে।

সেতুটির মেয়াদ শেষ তবুও প্রতিদিন শত শত যানবাহন সেতুটির ওপর দিয়ে চলাচল করছে মারাত্মক ঝুঁকি নিয়ে। যে কোনো সময় সেতুটি ভেঙে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। 

ইয়াসের প্রভাবে বন্যার কারণে সেতুটি আরো বেশি ক্ষতিগ্রস্ত হয়ে গেছে। সেতুর খুঁটি থেকে ফাটল ও প্লাস্টার খসে খসে পড়ছে। ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে সেতুটি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সংস্কারের অভাবে সেতুটির মাঝখানে ফাটল সৃষ্টি হওয়ায় যান চলাচলে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।

এছাড়াও ব্রিজের দুই পাশের রেলিংগুলো ভেঙে পড়ে আছে। ফলে সাধারণ মানুষের দুর্ভোগের শেষ নেই। পাশাপাশি এই পথে পার্শ্ববর্তী নলছিটি উপজেলা সহ অনেক এলাকার মানুষের যাতায়াত রয়েছে।

পুরোনো ব্রিজ হওয়ায় অনেক দিন থেকেই ঝুঁকিপূর্ণ হয়ে আছে। এর মধ্যে নতুন করে ব্রিজের মাঝখানে বড় আকারের একটি ফাটল সৃষ্টি হয়েছে। এতে হাজার হাজার মানুষ ঝুঁকির মধ্যে পড়েছে।

স্থানীয় লোকজন জানান, যে কোনো মুহূর্তে সেতুটি ভেঙে খালে পড়তে পারে বলে আশঙ্কা করছেন পথচারীরা। দীর্ঘদিন ধরে সেতুটি ঝুঁকিপূর্ণ। এলাকার সাধারণ মানুষের দুর্ভোগের যেন অন্ত নেই,দ্রুত পরিত্রানের দাবী এলাকার সাধারণ মানুষের।

এমএসি/আরএইচ