জীবননগরে তৈলবাহী ট্রেনে লাইচ্যুত,খুলনার সাথে রেল যোগাযোগ বন্ধ

সোমবার ৩০ আগস্ট ২০২১ ১৩:১০


 

:: মুতাছিন বিল্লাহ, জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি ::

 

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলীতে তৈলবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে।

রবিবার দিবাগত রাত আনুমানিক ১টা ১৫ মিনিটের সময় উথলী রেলস্টেশনের লুপ লাইন থেকে মেইন লাইনে প্রবেশের সময় ট্রেনটির ৫টি বগি লাইনচ্যুত হয়।তৈলবাহী ট্রেনটি খুলনা থেকে ছেড়ে এসে নাটোর যাচ্ছিলো।

ঘটনাস্থলে থেকে জানা যায়, খুলনা থেকে ছেড়ে আসা নাটোরগামী তেলভর্তি কেএন-১৭ ট্রেনটি রবিবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে উথলী রেলস্টেশনের লুপলাইনে প্রবেশ করে দাঁড়িয়েছিলো। ঢাকাগামী আপ ৭২৫ সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি মেইন লাইন দিয়ে দর্শনার দিকে চলে যাওয়ার কিছুক্ষণ পর তৈলবাহী ট্রেনটি সিগন্যাল ক্লিয়ার পেয়ে পুনরায় গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা আরম্ভ করে। এ সময় লুপলাইন থেকে মেইন লাইনে প্রবেশের সময় তৈলবাহী ট্রেনটির ৫টি বগি লাইনচ্যুত হয়।

এ ঘটনায় খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। বিভিন্ন স্টেশনে ভোগান্তিতে পড়েছে অসংখ্য যাত্রী। সোমবার (৩০শে আগস্ট) সকাল ৭টার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন এসে  উদ্ধার কাজ শুরু করেছে। তবে উদ্ধার কাজ শেষ হতে দীর্ঘ সময় লাগতে পারে।

উথলী রেলস্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার আলী আহাম্মদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঢাকার সঙ্গে দক্ষিণবঙ্গের ঢাকা-খুলনা বিভিন্ন রুটের সকল ট্রেন চলাচল বন্ধ হয়ে আছে। খবর পেয়ে রেলওয়ের উদ্ধার কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছেন। উদ্ধারকর্মীরা দুর্ঘটনা কবলিত ট্রেনটি ঘটনাস্থল থেকে সরিয়ে নিলে ওই রুটে ট্রেন চলাচল পুনরায় শুরু হয় হবে।



এমএসি/আরএইচ