জমে উঠেছে মোংলা বন্দর কর্মচারী সংঘের নির্বাচন

বুধবার ১৩ অক্টোবর ২০২১ ১৬:০৫


:: মিজানুর রহমান, মোংলা (বাগেরহাট) ::


মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের (সিবিএ) নির্বাচনের প্রচার প্রচারণা জমে উঠেছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন ও গণসংযোগ চালাচ্ছেন নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা। প্রতীক বরাদ্দ দেওয়ার পর থেকেই তারা প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

এসময় ভোটারদের মন জয় করতে দেওয়া হচ্ছে নানা প্রতিশ্রুতি। প্রার্থীদের প্রচারণার ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে মোংলা বন্দরের বিভিন্ন স্থাপনা, আবাসিক এলাকা, শিল্পাঞ্চল, বাসষ্ট্যান্ড, ইপিজেডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক। চলছে মোটর সাইকেল শোভাযাত্রা। একইসঙ্গে বিভিন্ন প্রতিশ্রুতি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে প্রচারণা। ১২ অক্টোবর মঙ্গলবার মোংলা বন্দরের  বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে এ চিত্র।

এবারের নির্বাচনে ১৩ টি পদের জন্য তিনটি প্যানেল থেকে মোট ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। তিন প্যানেলের মধ্যে রয়েছেন নাসির উদ্দিন মৃধা ও খুরশীদ আলম পল্টু পরিষদ।নাসির চৌধুরী ও এস এম ফিরোজ পরিষদ, শওকত আলী ও মতিয়ার রহমান সাকিব পরিষদ এবং নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা  ভোট চাওয়ার পাশাপাশি একে অপরের সমালোচনা করেও ভোটারদের দৃষ্টি আকর্ষনের চেষ্টা করছেন। বন্দরের বিভিন্ন দপ্তরে  কর্মরত বৃহত্তর চট্রগ্রাম, বরিশাল, ঢাকা ও খুলনা বিভাগের কর্মচারীরা তিনটি আলাদা প্যানেল দিয়েই এবার নির্বাচন করছেন।


আগামী ১৭ অক্টোবর রবিবার মোংলা বন্দর স্কুল এন্ড কলেজসহ মোট ৪টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে নির্বাচন। এবার নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন বাগেরহাট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট ভূইয়া হেমায়েত উদ্দিন, বন্দর কর্তৃপক্ষের উপসচিব (বোর্ড ও জনসংযোগ) মাকরুজ্জামান মুন্সী এবং সদস্য হিসেবে বন্দর কর্তৃপক্ষের উপ পরিকল্পনা প্রধান শেখ মাসুদউল্লাহ। বন্দরের প্রশাসন শাখার স্টাফ মিজানুর রহমান বুলবুল বলেন, আমরা ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে একটি যোগ্য প্যানেল নির্বাচিত করতে চাই। যারা আমাদের অধিকার আদায়ে সচেষ্ঠ থাকবে।

মোংলা বন্দরে কর্মরত স্টেনো গ্রাফার আসাদুজ্জামান আসাদ বলেন, যোগ্য সৎ প্রার্থীকেই আমরা ভোট দেবো। তাকেই আমরা নির্বাচিত করবো যে সুখে দুঃখে মানুষের  পাশে থাকবেন।সিবিএ নির্বাচনে নাসির চৌধুরী ও এস এম ফিরোজ পরিষদের প্যানেলের প্রচার সম্পাদক পদপ্রার্থী মনিরুল ইসলাম বলেন, মোংলা বন্দরে আমরা যারা চাকরি করি সবাই একটি পরিবারের মত। সিবিএ এর সদস্যরা যদি আমাকে যোগ্য মনে করেন তারা অবশ্যই সমর্থন দেবেন নির্বাচিত হতে পারলে বন্দরের কর্মচারীদের সেবা করাটাই আমার উদ্দেশ্য। ১৭ অক্টোবর মোট ঢাকা, খুলনা, হিরণপয়েন্ট রেষ্ট হাউজ ও মোংলার মোট ৪টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবারের নির্বাচন। এতে ভোটাধিকার প্রয়োগ করবেন ৮শ' ৪৩ জন কর্মচারী। 

 

এমএসি/আরএইচ