জমি সংক্রান্ত বিরোধের জেরে কুপিয়ে হত্যা, আটক ৫

মঙ্গলবার ২৬ জুলাই ২০২২ ১৬:১০


রইসুল ইমন, পটুয়াখালী ::

পটুয়াখালীর গলাচিপা উপজেলার চরকাজল ইউপিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে মো. নুরু খাঁন (৬০) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ সময় নুরু খাঁনের ছেলে নোমান ও ভাতিজা রাসেলসহ তিনজনকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করা হয়। তাদের অবস্থা আশঙ্কাজনক। রনি ভূঁইয়া নামের এক ব্যক্তির নেতৃত্বে এই হামলা চালানো হয়েছে।

সোমবার (২৫ জুলাই) রাতে চরকাজল ইউনিয়নের মুজিবনগর দাখিল মাদ্রাসার পূর্বপাশে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মঙ্গলবার (২৬ জুলাই) পাঁচ জনকে আটক করেছে পুলিশ৷ আটককৃতরা হলেন, সুমন (২২),  জুয়েল (২২), আমির হোসেন(৫০), ফরিদ ব্যাপারী (২৫), নুরুন্নাহার (২৭)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন মান্নান ভূঁইয়ার সঙ্গে নুরু খাঁনের জমি জমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জের ধরে সোমবার দিবাগত রাত আনুমানিক ৮ টার দিকে মুজিবনগর দাখিল মাদ্রাসার পূর্ব পাশের চৌরাস্তায় মান্নান ভূঁইয়ার পুত্র  রনির নেতৃত্বে একদল দুর্বৃত্ত্ব নুরু খাঁনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ সময় নুরু খাঁনকে বাঁচাতে এগিয়ে এলে নুরু খানের ছেলে নোমান ও ভাতিজা রাসেলসহ তিনজনকে কুপিয়ে গুরুতর আহত করা হয়।

এরপর স্থানীয় লোকজন ঘটনাস্থলে পৌঁছালে দৌড়ে পালিয়ে যায় রনি ও তার সঙ্গীসাথীরা। পরে স্থানীয়রা আহদের উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক নুরু খাঁনকে মৃত ঘোষণা করেন এবং বাকিদের অবস্থার অবনতি দেখে তাদের বরিশাল শেরে বাংলা হাসপাতালে প্রেরণ করেন।

একটি দায়িত্বশীল সূত্র জানায়, মান্নান ভূঁইয়া খারাপ প্রকৃতির লোক। চরকাজল এলাকায় তিনি একটি বাহিনী নিয়ন্ত্রণ করেন। সেই বাহিনীর নেতৃত্ব দেন তার পুত্র রনি ভূঁইয়া। এই বাহিনীর মাধ্যমে তিনি বিভিন্ন ব্যক্তির সাথে জমি নিয়ে ঝামেলা বাধিয়ে, জমি দখলের পায়তারা চালায়।

গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম আর শওকত আনোয়ার ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের জন্য অভিযান চলছে।

এমএসি/আরএইচ