জমকালো আয়োজনের মধ্যদিয়ে বাঁধন সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের দায়িত্ব হস্তান্তর

মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ ২১:৫৩


সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ জমকালো আয়োজনের মধ্যদিয়ে কার্যকরী পরিষদ- ২০২৩ এর কাছে দায়িত্ব হস্তান্তর করলো বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিট (ঢাকা সিটি জোন)।২৩ জানুয়ারি (সোমবার), কলেজের অডিটোরিয়াম ভবনের ২২৩ নং কক্ষে ইউনিট টির "বার্ষিক সাধারণ সভা ও দ্বায়িত্ব হস্তান্তর - ২০২২" অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র কলেজের অধ্যক্ষ, অধ্যাপক মোঃ মোহসিন কবীর। সাবেক সভাপতি সাগর সরদারের সভাপতিত্বে সকাল ১২ টার দিকে অনুষ্ঠান শুরু হয়। এ সময় সোহরাওয়ার্দী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শারমিন আক্তার কে সভাপতি ও ব্যবস্থাপনা বিভাগ ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ জাহিদ হাসান কে সাধারণ সম্পাদক রেখে "কার্যকরী পরিষদ ২০২৩" ঘোষণা করলে সাবেক দ্বায়িত্বশীলরা তাদের দ্বায়িত্ব নতুন দায়িত্বশীলদের কাছে হস্তান্তর করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন ইউনিটের শিক্ষক উপদেষ্টা হিসাবে বিভিন্ন বিভাগের শিক্ষক মহোদয়, সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ রাহাত মোড়ল ও সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম আশিক, বাঁধনের অন্যান্য ইউনিটের দায়িত্বশীলগণ, সোহরাওয়ার্দী কলেজ বাঁধনের সদস্যরা, কলেজের অন্যান্য সংগঠনের দায়িত্বশীলগণ সহ সাধারণ শিক্ষার্থীরা।নব-দায়িত্বপ্রাপ্ত সভাপতি শারমিন আক্তার নিজের অনুভূতি ব্যক্ত করতে এসে বলেন, "সবার শুরুতে ধন্যবাদ দিতে চাই সাবজেক্ট কমিটিকে তারা হয়তো আমাকে যোগ্য মনে করেছে তাই এই স্থান দিয়েছেন। আশা করি আমি আমার দায়িত্ব সুন্দর করে পরিচালনা করবো। দায়িত্ব পাওয়া সহজ দায়িত্ব পালন করা কঠিন। এই কঠিনটা আমার কাছে কঠিন মনে হবে না, কারণ আমি জানি এই কমিটির সকলে আমাকে সহযোগিতা করবে। পাশাপাশি আমি মনে করি বিগত কমিটির সকলকে আমি আমার পাশে পাবো, বিশেষ করে আমাদের শ্রদ্ধেয় শিক্ষকদেরকে।"

এবং নব-দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ জাহিদ হাসান বলেন, নতুন দায়িত্ব পেলাম অবশ্যই ভালো লাগছে। সাবজেক্ট কমিটি আমাকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়ার যোগ্য মনে করেছে, তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। কার্যকরি পরিষদের বাকি সবাইকে সাথে নিয়ে আমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করবো ইনশাআল্লাহ। সকলের সহযোগিতা কামনা করছি।"এছাড়াও অনুষ্ঠান চলাকালীন বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন অধ্যক্ষ অধ্যাপক মোঃ মোহসিন কবীর, বাঁধন, সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের শিক্ষক উপদেষ্টা অধ্যাপক মোতালিব হোসেন, অধ্যাপক মোঃ সাইফুল আলম নোমানি, সহকারী অধ্যাপক মোঃ মইনুল ইসলাম ও ছাত্র উপদেষ্টা মোঃ আরমান মোল্লা, সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ রাহাত মোড়ল ও সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম আশিক, বাঁধন, ঢাকা কলেজ ইউনিটের সভাপতি মোঃ শাহাদাত হোসাইন।

 
 

এমএসি/আরএইচ