চোরাইকৃত পণ্য কুরিয়ার করতে গিয়ে র‍্যাবের জালে ধরা

মঙ্গলবার ২২ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৫৪


:: ইব্রাহিম আল সোহাগ, চট্টগ্রাম প্রতিনিধি ::

জেএম ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানের ১১ রোল কাপড় চুরি করে চট্টগ্রাম থেকে ঢাকা নেয়ার পথে কাভার্ডভ্যান চালকসহ তিনজনকে আটক করেছে র‌্যাব। সোমবার (২১ ফেব্রুয়ারি) মিরসরাইয়ের বারৈয়ারহাট থেকে তাদের আটক করা হয়।

আটকরা হল, বরিশাল বাকেরগঞ্জের পাদরি এলাকার মো. নজরুল ইসলামের ছেলে মো. জাহিদুল ইসলাম (২৮), চাঁদপুরের কুণ্ডপুর এলাকার মৃত আব্দুস সামাদ এলাকার মো. শহিদ উল্যাহ (৪৭) এবং পটুয়াখালীর মির্জাপুর এলাকার আলী হোসেনের ছেলে আল আমিন (২৫)।

সূত্র জানায়, চট্টগ্রাম বন্দর থেকে জেএম ট্রেডার্স নামে ওই প্রতিষ্ঠানের ৩শ’টি ফেব্রিক্স কাপড়ের রোল ঢাকায় নেওয়ার জন্য জাহিদুল ইসলামের কাভার্ডভ্যান ভাড়া করা হয়। ঢাকায় নেওয়ার পথে কাভার্ডভ্যানের পেছনে দেওয়া তালা ও সিলগালা অক্ষত রেখে জাহিদুল ইসলাম ও তার সহযোগীরা কৌশলে ১১টি কাপড়ের রোল চুরি করে। পরে সেগুলো এসএ পরিবহনের মাধ্যমে চট্টগ্রামের খাতুনগঞ্জে কুরিয়ার করার চেষ্টা করছিলো তারা। সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, প্রতিষ্ঠানটির অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে পণ্য চুরি করায় কাভার্ডভ্যান চালকসহ তিনজনকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা এ ধরনের ঘটনা আগেও ঘটিয়েছে বলে স্বীকার করেছে। চোরাই যাওয়া মালামাল ও আটক তিনজনকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।


এমএসি/আরএইচ