চোরচক্রকে ধরিয়ে দিলেন কার চালক আব্দুল মান্নান

বুধবার ১২ জানুয়ারী ২০২২ ১৬:৩০


ফরিদগঞ্জ প্রতিনিধি:
জীবন বাজি রেখে গরু চোরচক্রকে ধরিয়ে দিয়ছেন কার চালক আব্দুল মান্নান। চোর চক্রের পিকআপ চাপায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। এদিকে চোরচক্রের গরু বোঝাই পিকআপ চাঁদপুর-লক্ষীপুর আঞ্চলিক মহাসড়কের দক্ষিণ ধানুয়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ৩৩ কেভি লাইনের বিদ্যুতের খুঁটিতে ধাক্কা দিলে খুঁটি ভেঙ্গে ফরিদগঞ্জ এবং হাইমচর উপজেলার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

ঘটনার বিবরণে জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে চাঁদপুর সদর উপজেলার আলিম পাড়ার ওলী আহমদের ছেলে ইকবাল (৩০), হাজীগঞ্জ উপজেলার ইসমাইল (২৮), ফরিদগঞ্জ উপজেলার সুমন এবং এ সকল উপজেলার রাসেল, কালু, শুভ সহ সংঘবদ্ধ একটি চোরচক্র ৫টি গরু চুরি করে পিকআপে নিয়ে পালিয়ে যাচ্ছিলেন।
এর মধ্যে উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের লোকমান রাড়ীর ৪টি গরু এবং ফরিদগঞ্জ পৌরসভার চরকুমিরা গ্রামের কালু সৈয়ালের একটি গরু ছিল। গরু নিয়ে পালিয়ে যাবার সময় কালু সৈয়ালের পরিবারের লোকজন টের পেলে তারা ডাক চিৎকার শুরু করেন। তাদের চিৎকার শুনে যাত্রী নামিয়ে গভীর রাতে বাড়ি ফেরা কার চালক আব্দুল মান্নান তাৎক্ষণিক কার নিয়ে গরু বোঝাই পিকআপটিকে ধাওয়া করেন। দক্ষিণ ধানুয়ার চাঁন বাড়িয়া এলাকায় পৌঁছলে পিকআপটিকে ব্যারিকেট দেন আব্দুল মান্নান।

এ সময় পিকআপটি তার কার পিষে দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে ৩৩ কেভি লাইনের বিদ্যুতের খুঁটিতে ধাক্কা দিলে সমগ্র উপজেলার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। চালক আব্দুল মান্নানের সহযোগিতায় ঘটনাস্থলে ইকবাল এবং ইসমাইল নামে দুই চোরকে আটক করে স্থানীয় জনগণ। এ সময় চোরচক্রের অপর সদস্যরা পালিয়ে যায়। আহত আব্দুল মান্নান গুরুতর আহত অবস্থায় ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এদিকে বুধবার বিকেলে এ সংবাদ লেখা পর্যন্ত স্বাভাবিক হয়নি ফরিদগঞ্জ ও হাইমচরের বিদ্যুত ব্যবস্থা।

ঘটনাস্থল থেকে ৫টি গরু, চুরির কাজে ব্যবহৃত পিকআপ এবং চোরচক্রের দুই সদস্যকে হেফাজতে নিয়েছে পুলিশ। এ ঘটনায় ফরিদগঞ্জ থানায় একটি মামলা হয়েছে বলে নিশ্চিত করেছেন ফরিদগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শহীদ হোসেন।

উল্লেখ্য সাম্প্রতিক সময়ে উপজেলার বিভিন্ন এলাকায় প্রায় অর্ধশত গরু চুরির খবর পাওয়া গেছে।

এমএসি/আরএইচ