চেয়ারম্যান নির্বাচিত হয়েই সরকারী খালের মাটি লুট

মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২ ১৮:৩৯


শ্রীনগর (মুন্সিগঞ্জ)প্রতিনিধি:
মুন্সীগঞ্জের শ্রীনগরে চেয়ারম্যান নির্বাচিত  হয়েই সরকারী খালের মাটি লুটের অভিযোগ পাওয়া গেছে। শ্রীনগর-শেখরনগর খালের মাটি দিনদুপুরের কেটে বাড়ী ভরাট করা অভিযোগ উঠে শ্রীনগর সদর ইউপি চেয়ারম্যান ও  উপজেলা বিএনপি’র উপদেষ্ঠা মোঃ তাজুল ইসলামের বিরুদ্ধে। এছাড়াও তার বিরুদ্ধে সরকারী নয়নজলি জমি দখলের অভিযোগ রয়েছে।
মঙ্গলবার(২৫ জানুয়ারী) সকাল থেকে শ্রীনগর-শেখের নগর খালের উপজেলার অংশে ২৫/৩০জন শ্রমিক দিয়ে তাড়াহুড়া করে খালের মাটি কেটে নিজ বাড়ি ভরাট করতে দেখা যায়। উপজেলার পাশেই শ্রীনগর হতে ষোলঘর দিয়ে বয়ে যাওয়া সরকারী খাল হতে মাটি কেটে  চেয়ারম্যান তাজুল তার ব্যক্তিগত বাড়ী ভরাট করছে। প্রশাসনের নাকের ডগায় চলছে সরকারী মাটি লুট।
সরেজমিনে গিয়ে দেখা গেছে,,প্রায় ২৫/৩০ জন শ্রমিক দিয়ে সরকারী খালের মাটি কেটে চেয়ারম্যান তাজুল তার নিজ বাড়ী ভরাট করছে। চেয়ারম্যান হয়েই  তিনি সরকারী মাটি লুটে নেমে পরেছেন। শুধু সরকারী মাটি লুটই নয়,খালের কিছু অংশ দখল করে নিয়ে তার উপরই ফেলা হচ্ছে সরকারী মাটি। মাটি খননের ফলে আশ পাশের অংশ ভেঙ্গে খালে পরছে। 
এ ব্যাপারে শ্রীনগর ইউনিয়নে পরিষদ চেয়ারম্যান মোঃ তাজুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি। উল্টো তিনি গনমাধ্যম কর্মীদের সাথে মোবাইল ফোনে আস্ফালন দেখান।
সহকারী কমিশনার(ভূমি) ব্যারিস্টার সজিব আহমেদ বলেন, বিষয়টি আমার জানা ছিল না, আমি এখনই ব্যবস্থা নিচ্ছি।
 
 
 

এমএসি/আরএইচ