চুরি হলো ২টি গরু, উদ্ধার হলো ৪টি গরু ! চুরির গরুতে হলো খামার

শুক্রবার ১০ ডিসেম্বর ২০২১ ১৮:৩৫


:: মিশু সিকদার, বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি ::

পটুয়াখালীর বাউফলে অভিনব এক চুরি ও চোরের সন্ধান পেয়েছে পুলিশ। গরু চুরি করে নিজ বসত ঘরেই তৈরি করেছেন খামার। সম্প্রতি একটি ছাগল চুরি করে স্থানীয় বাজারে বিক্রি করলে ছাগল মালিকের সন্ধানে উদ্ধার হয় ছাগল। ওই ঘটনা তদন্ত করতে গিয়ে চোরের ঘর থেকে উদ্ধার করা হয় ২বছর আগের চুরি যাওয়া ২টি গরুসহ মোট ৫টি গরু। এর মধ্যে ৪টি গরু এক মালিকের। এমন  চাঞ্চল্যকর ঘটনা উপজেলার সদর ইউনিয়নের অলিপুরা গ্রামের। আর ওই চোরের নাম বিমল চন্দ্র মিস্ত্রি(৪০)।

গরুর মালিক ও স্থানীয়দের সাথে কথা বলে জানাগেছে, ২০সালের ২৫ ফেব্রুয়ারি উপজেলার বাউফল ইউনিয়নের অলিপুরা গ্রামের রাসেল চৌকিদারের বাড়ি থেকে গাভীন অবস্থায় ২টি গরু চুরি হয়। খোঁজাখুজির পর সন্ধান না পেয়ে ওই দিনই রাসেল বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ (নং-১১০৬) করেন।

সম্প্রতি উপজেলার নওমালা ইউনিয়ন থেকে একটি ছাগল চুরি করে স্থানীয় বাজারে বিক্রি করতে গিয়ে ধরা পরেন বিমল চন্দ্র মিস্ত্রি। ঘটনার তদন্ত করতে গিয়ে বিমলের বাড়িতে বেশ কয়েকটি গরুর সন্ধান পান পুলিশ। পরে গরুগুলি উদ্ধার করে বাউফল থানায় নিয়ে আসলে গরুর মালিক রাসেল চৌকিদার ৪টি গরু সনাক্ত করেন।

অপর একটি গরুর মালিক নিশ্চিৎ হওয়ায় স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে গরুর মালিকের কাছ হস্তান্তর করা হয়েছে।
ঘটনার পর থেকে চোর বিমল চন্দ্র পলাতক রয়েছেন।

রাসেল চৌকিদার জানান, উদ্ধার হওয়া গরুগুলি থেকে ৪টি গরু রাসেলের বলে প্রাথমিকভাবে সনাক্ত করেন তিনি। তিনি আরও বলেন তার গরু চুরি যাওয়ার সময় দুটি গরু গাভীন ছিল। ওই গরু দুইটি দুটো বাচ্চা দিয়েছে। দুটি বাচ্চা ও দুইটি মা গরুসহ মোট ৪টি গরু তার বলে দাবি করেন তিনি।

এ ব্যাপারে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, ‘উদ্ধার হওয়া গরুগুলি আমাদের জিম্মায় রয়েছে। স্থানীয় রাসেল নামের এক ব্যাক্তি ৪টি গরু তার বলে দাবি করেছেন। আমরা আদালতের দারস্থ হতে রাসেলকে নির্দেশ দিয়েছি। আদালতের নির্দেশ পেলে আমরা প্রকৃত মালিকের হাতে গরু হস্থান্তর করবো।

এমএসি/আরএইচ