চাঁপাইনবাবগঞ্জে ট্রেন দুর্ঘটনা নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান

সোমবার ২৪ জানুয়ারী ২০২২ ১৫:৫১


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে ট্রেন দুর্ঘটনায় নিহতদের প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেছেন জেলা প্রশাসক (ডিসি)। সোমবার (২৪ জানুয়ারি) সকালে ওই রেল দুর্ঘটনার ঘটনাস্থলটি পরিদর্শনে গিয়ে তাদের সহায়তা প্রদান করা হয়। নিহত পরিবারের সদস্যদের হাতে আর্থিক সহায়তা তুলো দেন জেলা প্রশাসক একেএম গালিভ খান।

জেলা প্রশাসক একেএম গালিভ খান জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে ২৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। আলীনগরের হাজির মোড়ে যে রেল দুর্ঘটনাটি ঘটেছে এটি অরক্ষিত স্থান। এখানে রেলক্রসিং নেই। ঘটনার পরপরই বিভাগীয় কমিশনারকে বিষয়টি জানিয়েছি।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীগামী ট্রেনের সঙ্গে ভটভটির সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন।

সোমবার সকাল ৮টা ৪০ মিনিটের দিকে ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই তারা নিহত হন। চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আলীনগর-হাজীর মোড়ে ঘটনাটি ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন।


নিহতরা হলেন পৌরসভার আলীনগরের মৃত রইচ উদ্দিনের ছেলে মেহের আলী (৫০), আলীনগর-ভূতপুকুর এলাকার মৃত গরিবুল্লাহর ছেলে ফুলচান আলী ও সদর উপজেলার ঝিলিমের আমানুল্লাহর ছেলে নাইমুল ইসলাম। নিতহরা সবাই মাছ ব্যবসায়ী। মাছ বিক্রি করে তারা ভটভটিতে করে ফিরছিলেন।


জানা যায়, নির্ধারিত সময়ে চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায় রাজশাহী মেইল ট্রেন। স্টেশন থেকে কয়েক শ মিটার দূরেই আলীনগর
হাজীর মোড়ে রাস্তা পার হওয়া ভটভটির সঙ্গে সংঘর্ষ হয় ট্রেনের।

এ সময় ট্রেনে কাটা পড়ে ভটভটিতে থাকা তিনজনই ঘটনাস্থলেই মারা যান।

স্থানীয় বাসিন্দা সাইদুর রহমান জানান, সেখানে কোনো লেভেলক্রসিং না থাকায় বিনা বাধায় পার হয় গাড়ি। রাজশাহী মেইল ট্রেন হাজীর মোড় পার হওয়ার সময়ে ভটভটির অতিরিক্ত শব্দে তারা ট্রেন আসার বিষয়টি জানতে পারেননি। ফলে একই সময়ে ট্রেন ও ভটভটি লাইনের ওপর চলে আসায় এই সংঘর্ষ হয়।


চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনের স্টেশন মাস্টার মো. ওবাইদুল্লাহ বলেন, নির্ধারিত সময়েই ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে গেছে। ছেড়ে যাওয়ার কয়েক মিনিট পরেই এই দুর্ঘটনা ঘটেছে। ট্রেনের নিচে লাশ পড়ে থাকায় দীর্ঘ সময় ট্রেন সেখানেই দাঁড়িয়ে ছিল। পরে লাশ সরানো হলে ৯টা ১৭ মিনিটের দিকে ট্রেনটি রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায়।

এমএসি/আরএইচ