চট্টগ্রামে স্বাধীনতা দিবস উদযাপনে ছাত্রলীগের দু'গ্রুপে সংঘর্ষ

শনিবার ২৬ মার্চ ২০২২ ২০:২৫


:: ইব্রাহিম আল সোহাগ, চট্টগ্রাম প্রতিনিধি ::

চট্টগ্রামে মহান স্বাধীনতা দিবস উদযাপনকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষে জড়িয়েছে হাজী মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপ। এতে উভয় পক্ষের অন্তত ৭ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার (২৬ মার্চ) সকাল ১১টার দিকে কলেজের বিজ্ঞান ভবনের সামনে এ ঘটনা ঘটে। বিবাদে জড়ানো দুটি পক্ষই ক্যাম্পাসে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারি হিসেবে পরিচিত।

সংঘর্ষের ঘটনায় আহতরা হলেন— আনোয়ার পলাশ গ্রুপের তাহফিম (অনার্স ৪র্থ বর্ষ), সাকিব (বিএসএস ৩য় বর্ষ) এবং নাঈম গ্রুপের নাঈম, মিজানুর রহমান (মাস্টার্স), রবি (অনার্স ৩য় বর্ষ), আরমান (বিবিএস ২য় বর্ষ) ও মেজবাহ (দ্বাদশ শ্রেণি)।

পুলিশ জানায়, মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক কাজী নাইম ও যুগ্ম আহ্বায়ক মিজানের পক্ষের নেতাকর্মীরা সকাল সাড়ে ১০টায় কর্তৃপক্ষের অনুমতিতে কলেজে আলোচনা অনুষ্ঠানে অংশ নেয়।

অপরদিকে যুগ্ম আহ্বায়ক আনোয়ার পলাশ ও যুগ্ম আহ্বায়ক মায়মুন মামুন পক্ষের নেতাকর্মীরা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন শেষে সকাল ১০টা ৪৫ মিনিটে বিজ্ঞান ভবনে ওই আলোচনা সভায় অংশগ্রহণ করতে আসে। এসময় দুইপক্ষের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ বেধে যায়।

এরপর অনুষ্ঠানের সৌন্দর্ববর্ধক বেলুন ফাঁটিয়ে নষ্ট করতে শুরু করে এবং মুহুর্মুহু স্লোগান দিয়ে একপর্যায়ে মারামারি ও ক্লাসরুমের গ্লাস ভাংচুর করে তারা।

পুলিশ আরও জানায়, কলেজ ক্যাম্পাসে থাকা চকবাজার থানা পুলিশ তৎক্ষণাৎ উভয় গ্রুপকে বিজ্ঞান ভবনের সামনে থেকে নিচে নামিয়ে দেয়। পরে আবারও উভয় গ্রুপ কলেজ শহীদ মিনারের সামনে মারামারিতে জড়িয়ে পড়লে তাৎক্ষণিক দক্ষিণ জোনের এডিসি ও এসি, চকবাজার থানার অফিসার ইনচার্জ কলেজ ক্যাম্পাসে এসে অতিরিক্ত পুলিশের সহায়তায় উভয়পক্ষকে সরিয়ে দেয়।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস জাহান বলেন, ‘বর্তমানে কলেজের পরিস্থিতি থমথমে আছে, পর্যবেক্ষণ অব্যাহত আছে। আবারও উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়তে পারে।’

 

এমএসি/আরএইচ