চট্টগ্রামে খুন করে আত্নগোপনে, র‍্যাবের হাতে গ্রেফতার

বৃহস্পতিবার ২৪ ফেব্রুয়ারি ২০২২ ১৭:১৯


চট্টগ্রাম প্রতিনিধি :
চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় খুন করে পাবনায় আত্মগোপন। পরে ঢাকায় অবস্থান। তাতে শেষ রক্ষা হয়নি, ধরা পড়েছে র‌্যাবের জালে। চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ইউপি সদস্যের ভাইকে হত্যা মামলার আসামি মো. সাগরকে (২২) গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর ২টায় নগরের মাইলের মাথা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সাগর রাঙ্গুনিয়ার বগাবিল এলাকার মোহাম্মদ আইয়ুব আলীর ছেলে।
র‌্যাব জানায়, মোহাম্মদ ইউসুফ আলী (৪৫) রাঙ্গুনিয়া থানার রাজানগর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদ্য নির্বাচিত ইউপি সদস্য তৈয়বের ভাই। গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত উপজেলার ১নং রাজানগর ইউনিয়ন পরিষদের নির্বাচনে বর্তমান ইউপি সদস্য তৈয়বের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে শোচনীয়ভাবে পরাজিত হন আজগর আলী।
এতে আজগর আলীর মনে ক্ষোভের সৃষ্টি হয়। এর পরে নর্বনির্বাচিত ইউপি সদস্য তৈয়বের উপর বেশ কয়েকবার হামলা করে আজগর আলী। এরই ধারাবাহিকতায় গত ২ ফেব্রুয়ারি উপজেলার রাণীরহাট বাজার থেকে তৈয়বের প্রবাসী ভাই ইউসুফ বাড়ি ফেরার পথে বগাবিল ব্রিজের কাছে পৌঁছালে তার উপর এলাকার কতিপয় দুস্কৃতিকারী হামলা চালায়।

এসময় ইউসুফ আলীকে কুপিয়ে মারাত্মক জখম করা হয়। পরে উদ্ধার করে তাকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালসহ তিনটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১২ ফেব্রুয়ারি ভোর ৫টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় ১২ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব ৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, ইউসুফ আলীকে হত্যার পর অন্যতম প্রধান আাসামি সাগর দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে। নগরের পতেঙ্গা থেকে সারের লাইটার জাহাজে করে পাবনার নগরবাড়ী ঘাটে যায়। পরে জাহাজের মাল খালাস করে ঢাকায় অবস্থান করে। সর্বশেষ নগরের মাইলের মাথা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মো. ইউসুফকে হত্যার কথা স্বীকার করেছে সে। আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে তাকে রাঙ্গুনিয়া থানায় স্থানান্তর করা হয়েছে।

 

এমএসি/আরএইচ