চট্টগ্রামে এসএমএস ছাড়া মিলছে বুস্টার ডোজ

মঙ্গলবার ১৫ মার্চ ২০২২ ১২:৫৩


:: ইব্রাহিম আল সোহাগ, চট্টগ্রাম প্রতিনিধি ::

চট্টগ্রামে আজ মঙ্গলবার থেকে বুস্টার ডোজের বিশেষ ক্যাম্পেইন শুরু হচ্ছে। দ্বিতীয় ডোজ গ্রহণের চার মাস পরই নেওয়া যাবে বুস্টার ডোজ। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী  এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘দ্বিতীয় ডোজ নেওয়ার চার মাস পর থেকে বুস্টার ডোজ গ্রহণ করতে পারবেন। করোনা রোধে বিশেষ ক্যাম্পেইনের আওতায় নিয়মিত কেন্দ্র ছাড়াও নগরীর ৪টি কেন্দ্রে এ কার্যক্রম চলবে। 

বুস্টার ডোজ গ্রহণে কোনো এসএমএস প্রয়োজন হবে না। তবে সঙ্গে আনতে হবে টিকা কার্ড। বিশেষ এই ক্যাম্পেইনের আওতায় নগরীতে দিনে ১০ হাজার মানুষকে বুস্টার ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।’

জানা গেছে, মঙ্গলবার বিশেষ টিকাদান কার্যক্রমে এমএ আজিজ স্টেডিয়ামের সিজেকেএস মিলনায়তন ও পার্শ্ববর্তী অফিসার্স ক্লাব কেন্দ্রে বুস্টার ডোজ প্রয়োগ করা হবে। তবে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এবং জিইসি কনভেনশন সেন্টারে কেন্দ্র চালুর পরিকল্পনা থাকলেও এখনও চূড়ান্ত হয়নি।

এদিকে গণটিকাদানসহ বিভিন্নভাবে আয়োজনের পরও বাদ পড়ে যাওয়া শিক্ষার্থীদের জন্য আবারও টিকা দেওয়া শুরু করেছে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়। 

বিশেষ ক্যাম্পেইনের মাধ্যমে নগরের একটি কেন্দ্রে বাদ পড়া শিক্ষার্থীদের টিকা প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে। নগরীর চট্টেশ্বরী রোডের চিটাগং গ্রামার স্কুল (ন্যাশনাল কারিকুলাম শাখা) কেন্দ্রে বিশেষ এ ক্যাম্পেইনের মাধ্যমে ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা প্রদান করা হচ্ছে।  সকাল থেকে বিকেল পর্যন্ত তিনটি বুথের মাধ্যমে এ টিকাদান কার্যক্রম চলবে। 

 

এমএসি/আরএইচ