চট্টগ্রামের জামালখান কাউন্সিলর কার্যালয়ে আগুন

সোমবার ৭ মার্চ ২০২২ ১৩:৪০


:: ইব্রাহিম আল সোহাগ, চট্টগ্রাম প্রতিনিধি ::

চট্টগ্রাম নগরের ২১ নম্বর জামালখান ওয়ার্ড কার্যালয়ে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার রাত সোয়া ১১টার দিকে মোমিন রোডের চারতলা ভবনটির চতুর্থ তলায় এ আগুন লাগে। আগুনে ওয়ার্ড কার্যালয়ের অনলাইন অফিসের কম্পিউটারসহ সকল আসবাবপত্র ও মশক নিধন কার্যক্রমের ফগার মেশিনসহ অফিসের অন্যান্য সামগ্রী পুড়ে গেছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট পৌনে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

যে রুম থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত সেই রুমে ছিলেন পরিচ্ছন্ন তত্ত্বাবধায়ক রিপন ও পিয়ন নয়ন। ওই রুমে ডিজেল ও কেরোসিন থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এ সময় রিপন সিঁড়ি দিয়ে দ্রুত নিচে নেমে যান। পিয়ন নয়ন নামতে পারেননি। এ সময় তিনি বারান্দায় এসে তাকে বাঁচানোর জন্য চিৎকার করতে থাকে। নিচে থেকে লোকজন উপরে রশি ছুড়ে দেয়। নয়ন ভবনের পেছনে গ্রিলের সাথে রশি বেঁধে নিচে নেমে আসে।

জানা যায়, ওয়ার্ড ভবনটির নিচতলায় দোকান রয়েছে। বাকি তিনটি তলা ওয়ার্ড কার্যালয় হিসেবে ব্যবহৃত হয়। চতুর্থ তলায় সালিস বৈঠক করা হয়। পাশাপাশি কিছু নথিও থাকে। তবে জন্ম নিবন্ধনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নথি থাকে তৃতীয় তলায়।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, রাত সোয়া ১১টার দিকে ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের কার্যালয়ের চতুর্থ তলায় আগুনের সূত্রপাত হয়। এরপর আগুন নেভাতে তিনটি গাড়ি ঘটনাস্থলে যায়। প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সোয়া ১২টার দিকে আগুন নেভানো সম্ভব হয়।

তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি ফায়ার সার্ভিস।

 

 

 

এমএসি/আরএইচ