ঘোড়াঘাট উপজেলাটি ইভিএম'র আওতাভুক্ত হতে যাচ্ছে

রবিবার ১৬ জানুয়ারী ২০২২ ১৬:০৭


ঘোড়াঘাট( দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলা একটি পৌরসভা ও চারটি ইউনিয়নের সমন্বয়ে গঠিত। ভোট গ্রহণ সহজ, নিরাপদ, আধুনিকায়ন ও সকলের নিকট গ্রহণযোগ্য করার সরকারের যে প্রয়াস তার অংশ হিসাবে উপজেলাটি শতভাগ ভোট ইলেকট্রনিক ভোট মেশিন ( ইভিএম)-এ সম্পন্ন হতে যাচ্ছে।

গত বছর ২রা নভেম্বর ঘোড়াঘাট পৌরসভা নির্বাচন ইভিএম- এ সম্পন্ন হয়েছে। সে সময় ৯টি বুথের মাধ্যমে প্রায় ২০ হাজার ভোটার ভোট দিয়েছে।

আর আগামী ৩১ জানুয়ারী ৬ষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে । আর এ ধাপে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ঘোড়াঘাট উপজেলায় বিদ্যমান ৪ টি ইউনিয়নের সাধারণ নির্বাচন ইভিএম অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রতিক বরাদ্দের মধ্যে দিয়ে শুরু হয়েছে নির্বাচনের দামামা।

শুক্রবার(১৪ জানুয়ারী) সকাল ১০ঘটিকায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকতা রাফিউল আলমের উপস্থিতিতে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং শাহজাহান মানিক চারটি ইউনিয়ন ১ নং বুলাকিপুর, ২নং পালশা, ৩ নং সিংড়া এবং ৪ নং ঘোড়াঘাট ২৫ জন চেয়ারম্যান প্রার্থী, ১৬৮ জন সাধারন সদস্য প্রার্থী ও ৫৮ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীর মধ্যে প্রতিক বরাদ্দ দেন। ইউনিয়ন চারটিতে মোট ভোটার সংখ্যা ৭৮ হাজার ৫৪৩ জন।

করোনা সংক্রমন নিয়ন্ত্রিত থাকলে ৩৮টি কেন্দ্রে ২৪৮ টি বুথে ভোটার ইভিএমের মাধ্যমে ৩১জানুয়ারী তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং শাহজাহান মানিক জানান, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হয়। গত বছর ঘোড়াঘাট পৌরসভা নির্বাচন ইভিএম হয়েছে। আর এখন ইউনিয়ন ৪টির ভোট গ্রহন ইভিএমে হবে। সে অনুযায়ী গোট উপজেলাই ইভিএমের আওতাভুক্ত হচ্ছে।

এমএসি/আরএইচ