গোপালগঞ্জে শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত

শনিবার ২৬ ফেব্রুয়ারি ২০২২ ১২:২১


গোপালগঞ্জ প্রতিনিধি:
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণ এবং আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে তৃতীয় দিনের মতো বিক্ষোভ কর্মসূচি চলছে।

শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়।
এসময় আন্দোলনরতা ধর্ষণে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করাসহ বিভিন্ন দাবি জানান। সেখানে তারা বিক্ষোভ সমাবেশ করছে। এরপর তারা সংবাদ সম্মেলন করে ধর্ষণকারীদের নাম প্রকাশ ও তাদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের দাবীসহ পাঁচ দফা দাবি তুলে ধরে এবং আন্দোলনের নতুন রূপরেখা ঘোষণা করে।

এছাড়াও শিক্ষকরা বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয় চত্বরেমানববন্ধন এবং একই সময়ে শিক্ষার্থীরা চোখের কালো কাপড় বেঁধে প্রশাসনিক ভবনের নিচে অবস্থান কর্মসূচি পালন কর।

এদিকে শিক্ষার্থীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার হওয়া চারজনকে ইতিমধ্যে পুলিশ আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানিয়েছেন, আগামীকাল রবিবার তাদের পুনরায় আদালতে তোলা হবে এবং ১০ দিনের রিমান্ড প্রার্থনা করা হবে।

প্রসঙ্গত, গেল বুধবার রাত সাড়ে নয়টায় শহরের নবিনবাগ এলাকায় এক ছাত্র ও এক ছাত্রী মাহেন্দ্র করে বাসায় ফেরার পথে ৭/৮ জন দুষ্কৃতকারীর দ্বারা অপহৃত হয়। তাদের পাশে নির্মাণাধীন জেলা প্রশাসন স্কুল ভবনের ভেতরে নিয়ে প্রথমে মারধর ও পরে ওই ছাত্রীকে ধর্ষণ করা হয়। এ ঘটনায় রাতে শিক্ষার্থীরা থানার গেটে বিক্ষোভ সমাবেশ করে। ভোররাতে সন্দেহভাজন তিন জনকে পুলিশ আটক করলেও এই মুহূর্তে তাদের নাম ঠিকানা প্রকাশ করেনি।

এমএসি/আরএইচ