গাজীপুরে অটোরিকশা চালক হত্যা মামলায় ৫ ছিনতাইকারী গ্রেফতার

বুধবার ১৬ ফেব্রুয়ারি ২০২২ ২৩:১৬


:: রাসেল শেখ, গাজীপুর প্রতিনিধি ::
 
ঝালমুড়ি বিক্রেতা সেজে চালককে অসচেতন করে ছিনিয়ে নেয়া হয় অটোরিকশা। সম্প্রতি এক অটোরিকশা চালক হত্যার ঘটনায় তদন্তে নেমে এমন একটি চক্রের সন্ধান পেয়েছে পুলিশ। ক্লুলেস এই হত্যাকাণ্ডে এরই মধ্যে চক্রের ৫ জনকে গ্রেফতার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ।
 
বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশের উপ কমিশনার মোহাম্মদ ইলতুৎমিশ। তিনি জানান, গত ১২ ফেব্রুয়ারি কাশিমপুর থানাধীন লোহাকৈর মাজারের পুকুর থেকে অজ্ঞাত একটি মরদেহ উদ্ধার পরে পুলিশ। এরপর অনুসন্ধানে বেরিয়ে আসে নিহত অটোচালক হুমায়ুন কবিরের পরিচয়।
 
নিহত হুমায়ূন কবীর রংপুরের কাটাবাড়ি গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে। তিনি দেশি পাড়া এলাকায় ভাড়ায় বসবাস করে অটোরিকশা চালাতেন।
 
উপ কমিশনার আরও জানান, পরিচয় সনাক্তের পর পুলিশ নিহতের স্বজন ও তথ্যপ্রযুক্তির সহায়তায় অভিযুক্ত ছিনতাইকারী আলমগীর ও শামসুলকে কোনাবাড়ী থেকে গ্রেফতার করে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে বরিশালের উজিরপুর থেকে অপর আসামি টুকু ও আল আমিনকে গ্রেফতার করা হয়।
 
ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, গ্রেফতারকৃত আল আমিন গত ৯ ফেব্রুয়ারি রাতে ঝালমুড়ি বিক্রেতা সেজে সালনা ব্রিজের কাছে অবস্থান করে। ভিকটিম অটোরিকশা চালক হুমায়ূন তার কাছ থেকে ঝালমুড়ি কিনতে গেলে কৌশলে আল আমিন মুড়িতে ঘুমের ওষুধ মিশিয়ে দেয়। এসময় ছিনতাইকারী চক্রের অপর সদস্য শামসুল ও টুকু যাত্রী হিসেবে অটোরিকশা ভাড়া নিয়ে কোনাবাড়ী এলাকায় পৌঁছান। সেখান চালক অচেতন হয়ে গেলে ছিনতাইকারীরা অটোরিকশার নিয়ন্ত্রণ নেয়। এক পর্যায়ে রাতে হুমায়ূনকে লোহাকৈর মাজারের পুকুরে ফেলে পালিয়ে যান তারা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই চালকের মরদেহ উদ্ধার করে।
 
পুলিশ কর্মকর্তার দাবি, চক্রের সদস্যরা একাধিক মামলার আসামি। তারা ঝালমুড়ি বিক্রেতা, চা বিক্রেতা সেজে অভিনব কায়দায় ছিনতাই করে আসছে।

এমএসি/আরএইচ