গনটিকার দ্বিতীয় ডোজ পৌঁছেছে মৌলভীবাজারে

বুধবার ২৭ অক্টোবর ২০২১ ২১:৪৯


:: তিমির বনিক, মৌলভীবাজার জেলা প্রতিনিধি ::
 
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে করোনাভাইরাস প্রতিরোধী টিকার প্রথম ডোজ গ্রহণ করা ব্যক্তিদের দ্বিতীয় ডোজ দেওয়া হবে আগামীকাল বৃহস্পতিবার (২৮ অক্টোবর)। এই ক্যাম্পেইনকে সামনে রেখে মৌলভীবাজারে পৌঁছেছে সিনোফার্মের ৬০ হাজার ডোজ টিকা। 
 
বুধবার (২৭ অক্টোবর) সকাল ৯ টায় সিভিল সার্জন কার্যালয়ে টিকা বহনকারী ফ্রিজার ভ্যানটি পৌঁছায়। বিষয়টি এক ফেসবুক পোস্টের মাধ্যমে নিশ্চিত করেছে সিভিল সার্জনের কার্যালয় কতৃপক্ষ।
 
টিকা গ্রহণ করেন সিভিল সার্জনের পক্ষে মেডিকেল অফিসার ডা. মো. রবিউস সানি, জেলা ইপিআই সুপারিন্টেনডেন্ট মো. শাহ্ আলম, সহকারি স্টোর কিপার (ইপিআই) প্রশান্ত কর্মকার এবং আহসানুল হক মোস্তফা।
 
সিভিল সার্জন কার্যালয়ের পোস্টে জানানো হয়েছে,  এই ধাপে আসা ৬০ হাজার ডোজ টিকা ২৮-৩০ অক্টোবর তারিখে অনুষ্ঠিত বিশেষ টিকাদান ক্যাম্পেইনে ২য় ডোজ হিসেবে ব্যবহৃত হবে।
 
উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে সারাদেশে গণটিকাদান কর্মসূচি পরিচালনা করে স্বাস্থ্য বিভাগ। সেসময় চীনের তৈরি সিনোফার্মের টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছিল। কিছু জায়গায় পরের আরও দুইদিন এই কর্মসূচি চলে।
 
২৮ সেপ্টেম্বরের আগে গত ৭ আগস্ট থেকে প্রথম ধাপে গণটিকার ঘোষণা দেয় সরকার। সে সময় পাঁচ দিনের জন্য চলে এই কার্যক্রম। তবে টিকা সংকটের কারণে সেই গনটিকা কার্যক্রম চালু রাখতে পারেনি সরকার। তখন স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, প্রত্যাশিত টিকা পেলে গণটিকা কর্মসূচি নিয়ে ভাবা হবে।
 

এমএসি/আরএইচ