খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশ

মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ ১৮:২৫


:: ইব্রাহিম আল সোহাগ, চট্টগ্রাম ::

বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে চট্টগ্রামে বিভাগী সভাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুর পৌনে ৩টার দিকে বাকলিয়ার কালা‌মিয়া বাজারস্থ কেবি কনভেনশন হলে এই সভা অনুষ্ঠিত হয়।  

চট্টগ্রামের এই বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার ডা. মোশাররফ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম নগর বিএন‌পির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্যসচিব আবুল হাশেম বক্কর সহ চট্টগ্রাম বিভাগের সকল জেলা-উপজেলা বিএনপির সকল ইউনিটের নেতৃবৃন্দ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে খন্দকার ডা. মোশাররফ হোসেন বলেন, বেগম জিয়া খুবই অসুস্থ্। তিনি সুচিকিৎসার অভাবে দিন দিন মৃত্যুর সম্মুখীন হচ্ছেন। সরকারের উচিত দ্রুত তাঁকে মুক্তি দিয়ে সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানো। তা না হলে দেশে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

সমাবেশে আসা সোনাগাজী উপজেলা যুবদলের আহবায়ক খুরশিদ আলম দৈনিক পর্যবেক্ষন কে জানায়, আমরা বেগম জিয়ার দ্রুত মুক্তি দাবির পাশাপাশি তাঁর সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানোর সুযোগ চাচ্ছি। সরকার বেগম জিয়াকে নিয়ে গভীর ষড়যন্ত্র করছে। দেশের জনগন সরকারের এই ষড়যন্ত্র রুখে দিবে। অনতিবিলম্বে আমরা বেগম জিয়ার মুক্তি ও তাঁর সুচিকিৎসার ব্যবস্থা চাই।

প্রথমে নগরের সিআরবিতে এই বিভাগীয় সমাবেশ আয়োজনের ঘোষণা দিয়েছিল বিএনপির নেতারা। পরে সমাবেশের একদিন আগে সমাবেশের স্থান পরিবর্তন করে বিএনপি।

চট্টগ্রামে বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আয়োজিত সমাবেশের শুরুতেই মঞ্চ ভেঙ্গে পড়ার ঘটনা ঘটেছে। তবে এ সময় মঞ্চে থাকা নেতারা কেউ আহত হননি। শেষপর্যন্ত এই ভাঙা মঞ্চে দাঁড়িয়েই বক্তৃতা দিতে দেখা গেছে বিএনপি নেতাকর্মীদের।

 

 

এমএসি/আরএইচ