খালেকের ফাঁসির আদেশে সাতক্ষীরায় আনন্দ মিছিল

বৃহস্পতিবার ২৪ মার্চ ২০২২ ১৩:৪৫


এস এম হাবিবুল হাসান, সাতক্ষীরা ::
সাতক্ষীরায় মানবতাবিরোধী অপরাধের মামলায় জেলা জামায়াতের আমির ও সাবেক সংসদ সদস্য আব্দুল খালেক মণ্ডলসহ দু'জনের মৃত্যুদণ্ডের রায় ঘোষনা করেছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। রায়ের পরপর জেলার বিভিন্ন অঞ্চলে আনন্দ মিছিল বের করে আওয়ামী লীগসহ সমমনা বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা। 

বৃহস্পতিবার (২৪ মার্চ) বেলা ১০টার দিকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

এদিকে, যুদ্ধাপরাধ মামলায় দুই জামায়াত নেতার মৃত্যুদণ্ডের রায় ঘোষনার পর বেলা ১২টার দিকে সাতক্ষীরা শহরের আব্দুর রাজ্জাক পার্ক থেকে আনন্দ মিছিল বের করে সাতক্ষীরা জেলা ছাত্রলীগ। 

মিছিলের নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান আশিক ও সাধারণ সম্পাদক মো. সুমন হোসেন। আনন্দ মিছিলে অংশ নেন বীর মুক্তিযোদ্ধা সুভাষ চৌধুরী, যুদ্ধাপরাধ মামলার স্বাক্ষী হাফিজুর রহমান মাসুম, আওয়ামী লীগ নেতা শওকত হোসেন, ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

যুদ্ধাপরাধ মামলার স্বাক্ষী হাফিজুর রহমান মাসুম জানান, এই জামায়াত নেতারা যুদ্ধের সময় ও যুদ্ধ পরবর্তী হত্যা, ধর্ষন, অগ্নি সংযোগ, লুটপাট করেছে। ট্রাইব্যুনালে স্বাক্ষীরা এসব অভিযোগ প্রমাণ করতে পেরেছে। ফলে আজকের এই প্রত্যাশিত রায়। এই রায় কার্যকরের মধ্য দিয়ে সাতক্ষীরার মানুষ কলঙ্কমুক্ত হবে।

এদিকে, জামায়াত নেতার রায়কে ঘিরে সাতক্ষীরা শহরসহ বৈকারী এলাকার বিভিন্নস্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেন কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

 

এমএসি/আরএইচ