কয়রা-পাইকগাছার যোগাযোগ ব্যবস্থা উন্নত করা হচ্ছে : এমপি বাবু

শনিবার ৮ জানুয়ারী ২০২২ ১২:৩৩


মেহেদী হাসান, খুলনা প্রতিনিধি:
খুলনা-৬ (কয়রা পাইকগাছা) আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। দেশের মানুষ শান্তিতে থাকে।

তিনি বলেন, যে এলাকার যোগাযোগ ব্যবস্থা যত উন্নত সে এলাকার আর্থ-সামাজিক অবস্থাও তত উন্নত।
এমপি বাবু বলেন, নির্বাচিত হওয়ার পর সর্বাধিক গুরুত্ব দিয়ে এলাকার যোগাযোগ ব্যবস্থাকে উন্নত এবং আধুনিকায়ন করার চেষ্টা করছি।

প্রায় সাড়ে ৩শ’ কোটি টাকা ব্যয়ে প্রধান সড়ক উন্নয়ন কাজ চলমান রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ইতোপূর্বে খুলনার সাথে নির্বাচনী এলাকার যোগাযোগ ব্যবস্থা খুব বেশি উন্নত ছিল না। এ জন্য যাতায়াতে সাধারণ মানুষের ভোগান্তি হতো। জেলা শহরের সাথে এলাকার যোগাযোগ ব্যবস্থা সহজ এবং উন্নত করতে নানা পরিকল্পনা নেওয়া হয়েছে। যার মধ্যে বটিয়াঘাটা থেকে পাইকগাছা পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের আওতায় বিকল্প সড়ক নির্মাণ করার উদ্যোগ নেওয়া হয়েছে। ৩টি ব্রিজ নির্মাণ ও ফেরী সহ এ প্রকল্পে প্রায় ১ হাজার কোটি টাকা ব্যয় হবে। এটি বাস্তবায়ন হলে নির্বাচনী এলাকা পাইকগাছা-কয়রাবাসীর জীবনমান উন্নয়নসহ জেলা শহরে যাতায়াত সহজ হবে। এভাবেই এলাকার প্রতিটি যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হবে বলে তিনি জানান।

তিনি গত শুক্রবার (৭ জানুয়ারি) সকালে পাইকগাছা-সোলাদানা, বটিয়াঘাটা-জেলা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রস্তাবিত প্রকল্পের নির্ধারিত এলাকা পরিদর্শনকালে এসব কথা বলেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসলাম আলী, নির্বাহী প্রকৌশলী আনিছুজ্জামান মাসুদ, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, মেয়র সেলিম জাহাঙ্গীর, উপ-সহকারী প্রকৌশলী আজিম কাওছার, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, আব্দুল মান্নান গাজী, জেলা আওয়ামী লীগনেতা শেখ আনিছুর রহমান মুক্ত, অধ্যাপক শেখ রুহুল কুদ্দুস, আওয়ামীলীগ নেতা নির্মল মন্ডল, বিভূতি ভূষণ সানা, প্রভাষক মায়নুল ইসলাম, জেলা যুবলীগ নেতা শামীম সরকার প্রমুখ।

এমএসি/আরএইচ