ক্যাডেটদের সুনাগরিক ও দেশপ্রেমিক হওয়ার আহ্বান সেনাপ্রধানের

শুক্রবার ২৭ জানুয়ারী ২০২৩ ২৩:২৫


ঝিনাইদহ প্রতিনিধি:
নতুন ক্যাডেটদের সুনাগরিক ও দেশপ্রেমিক হওয়ার আহ্বান জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। 
শুক্রবার (২৭ জানুয়ারি) দুপুরে ঝিনাইদহ ক্যাডেট কলেজের প্রাক্তন ক্যাডেটদের নিয়ে তিন দিনব্যাপী ১৩তম পুনর্মিলনী উৎসবে অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান। ঝিনাইদহ এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশন এ পুনর্মিলনী উৎসবের আয়োজন করে। 
সেনাপ্রধান বলেন, আমি নতুন ক্যাডেটদের উদ্দেশে বলতে চাই- এটা একটা মহান সুযোগ তোমাদের জন্য। ক্যাডেট কলেজে সবাই চান্স পায় না, তোমরা পেয়েছো। সরকার তোমাদের পেছনে অনেক অর্থ ব্যয়  করবে। জীবনের মূল বিষয় এবং খুব গুরুত্বপূর্ণ সময় তোমরা এখানে অতিক্রম করছো। এটাকে সুন্দরভাবে যদি তোমরা ক্যাপিটালাইস করতে না পারো, ভবিষ্যতে কীভাবে টিকবে।
তিনি বলেন, আমরা এখন শেষ পর্যায়ে, তোমরা আগামীর ভবিষ্যৎ। তোমাদের ভবিষ্যতেই বাংলাদেশের ভবিষ্যৎ জড়িত। তোমরা ডেভেলপ হবে বাংলাদেশও ডেভেলপ হবে।  আমি চাই তোমরা তোমাদের লেখাপড়ার পাশাপাশি বাংলাদেশের একজন সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে তোলার জন্য যে সকল উপাদান এই ক্যাডেটে বা এখানে আছে সবগুলোই আন্তরিকভাবে গ্রহণ করো। একজন ভালো সুনাগরিক ও দেশপ্রেমিক হিসেবে ভবিষ্যতে জাতির সেবা করো।
উদ্বোধনী অনুষ্ঠানে কলেজের প্যারেড গ্রাউন্ডে মার্চপাস্টে অংশ নেয় বর্তমান ক্যাডেটদের ৩টি দল এবং প্রাক্তন শিক্ষার্থীদের একটি দল। বর্তমান ও প্রাক্তন ক্যাডেটদের সালাম গ্রহণ করেন সেনাবাহিনী প্রধান।
অনুষ্ঠানে এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের সভাপতি লে.জেনারেল মাহফুজুর রহমান(অব), সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল মো. সাইফুল আলম, ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মাহবুবুর রশিদ, ঝিনাইদহ ক্যাডেট কলেজের অধ্যক্ষ কর্ণেল এসএম রাজিব ইবনে রেজওয়ান প্রমুখ কর্মকর্তা উপস্থিত ছিলেন।
ঝিনাইদহ ক্যাডেট কলেজের তিন দিনব্যাপী উৎসবের মিলন মেলায় রয়েছে পরিচিতি পর্ব, স্মৃতিচারণ, প্রীতি ফুটবল ম্যাচ ও প্রতিদিন সাংস্কৃতিক সন্ধ্যা। ২৬ তারিখ থেকে শুরু হওয়া ৩দিনব্যাপী অনুষ্ঠানমালা শনিবার (২৮ জানুয়ারি) বিকেলে সমাপনী পর্বের মধ্য দিয়ে পর্দা নামবে।
পুর্নমিলনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথীদের পাশাপাশি কলেজের প্রায় ৩ হাজার প্রাক্তন ক্যাডেট, শিক্ষক-কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করছেন।
অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, বিভিন্ন কলেজের অধ্যক্ষ, অনুষদ সদস্য এবং বর্তমান শিক্ষার্থীরা অংশ নেন।

এমএসি/আরএইচ