কোস্টগার্ডের অভিযানে ৪৩ মণ পুশচিংড়ি জব্দ, আটক ৯

বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ ১৬:৩০


:: মিজানুর রহমান, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি ::
 
গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে দুই ট্রাকভর্তি ৪৩ মণ জেলি পুশকৃত চিংড়িসহ ৯ জনকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি রুপসা স্টেশানের সদস্যরা। বুধবার ২৪ নভেম্বর সন্ধ্যা ৬ থেকে রাত ৯ টা পর্যন্ত অভিযান পরিচালনা করে খুলনার খান জাহান আলী সেতু এলাকা থেকে তাদের আটক করা হয়।
 
কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের গোয়েন্দা  কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার  এম. হাসানুজ্জামান  (২৫ নভেম্বর) দুপুরে এতথ্য জানান।
 
তিনি বলেন, চিংড়িসহ বিভিন্ন প্রজাতির মাছে অপদ্রব্য পুশ করে জনস্বাস্থ্য হুমকির মূখে ফেলে স্বার্থ হাসিল করে এমন কয়েকটি সংঘবদ্ধ চক্রের বিরুদ্ধে তথ্য উদঘাটন করে নিয়মিত অভিযান অব্যাহত রাখে কোস্টগার্ড। এরই ধারাবাহিকতায় গত বুধবার ২৪ নভেম্বর সন্ধ্যা থেকে রাত পর্যন্ত  খুলনার খান জাহান আলী সেতু এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে দুই ট্রাক ভর্তি ৪৩ মণ পুশচিংড়ি ও জব্দ করা হয়।
 
এঘটনায় জড়িত থাকায় তাৎক্ষণিক ৯ জনকে আটক করে কোস্টগার্ড সদস্যরা।
 
পরবর্তীতে রুপসা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া সুলতানা ভ্রাম‌্যমাণ আদাল‌তের মাধ্যমে আটক দুই ট্রাকের চালক ও তাদের সহকারিসহ ৯ জনকে ১ লাখ ৬৫ হাজার টাকা জরিমান করে ছেড়ে দেয়া হয়। জব্দকৃত জেলিযুক্ত চিংড়ি রুপসা নদীতে ফেলে বিনষ্ট করা।
 
তিনি আরও বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।
 
 
 

এমএসি/আরএইচ