কেশবপুর থানায় খাদ্যের সন্ধানে ক্ষুধার্ত হনুমান

শনিবার ২ এপ্রিল ২০২২ ১৩:৪৯


কেশবপুর (যশোর) প্রতিনিধি ::
যশোরের কেশবপুরে থানায় হাজির হলেন ক্ষুধার্ত হনুমান।  কেশবপুরের ঐতিহ্য বিরল প্রজাতির কালোমুখো ক্ষুধার্ত একদল হনুমানের মুখে খাবার  দিলেন কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ বোরহান উদ্দীন ও সেকেন্ড অফিসার উপ-পুলিশ পরিদর্শক পিন্টু লাল দাস। শুক্রবার (১ এপ্রিল) দুপুরে হনুমানগুলো খাদ্য সংগ্রহের জন্য থানা কম্পাউন্ডে প্রবেশ করলে ওইসময় ক্ষুধার্ত হনুমানগুলোর মুখে খাবার তুলে দেওয়া হয়।

জানা যায় কেশবপুরের ঐতিহ্য বিরল প্রজাতির একদল কালোমুখ হনুমান খাদ্য সংগ্রহের জন্য থানা কম্পাউন্ডে প্রবেশ করে। ওইসময় ক্ষুধার্ত হনুমানগুলো শুষ্ক মুখে এদিক সেদিক ঘুরে ফিরে বেড়াতে থাকে। 

এমন দৃশ্য দেখে মানবিক চিন্তা চেতনায় থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ বোরহান উদ্দীন ও সেকেন্ড অফিসার উপ-পুলিশ পরিদর্শক পিন্টু লাল দাস কালক্ষেপণ না করে তাদের মুখে খাবার তুলে দেওয়ার জন্য বাজার থেকে কলা, রুটি ও বাদাম কিনে নিয়ে আসেন এবং নিজেদের হাতে ক্ষুধার্ত হনুমানদের মুখে তুলে দেন। খাবার খাওয়া শেষে হনুমানের দল থানা চত্ত্বর ছেড়ে চলে যায়।

এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ বোরহান উদ্দীন বলেন, বিরল প্রজাতির কালোমুখো হনুমান কেশবপুর উপজেলার ঐতিহ্য। অনেক দিনপর ক্ষুধার্ত হনুমানদের মুখে খাবার তুলে দিতে পেরে আমি আনন্দিত  ও খুশি প্রকাশ করছি।

এ উপজেলায় বিরল প্রজাতির কালোমুখো হনুমানদের ধরে রাখতে হলে এলাকাবাসীকে অবশ্যই পর্যাপ্ত পরিমাণ খাবারের সহায়তা করে তাদের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানিয়েছেন তিনি।

এমএসি/আরএইচ