কুয়াকাটায় চাঁদাবাজির অভিযোগে চায়নিজ দোভাষী আটক

বুধবার ১০ মে ২০২৩ ১২:৪৯


মহিবুল্লাহ পাটোয়ারী,কলাপাড়া 
পটুয়াখালীর কুয়াকাটায় চাঁদাবাজির অভিযোগে চায়না সিকো কম্পানির ৪৮ নং পোল্ডারের দোভাষী জিসান কে আটক করেছে পুলিশ।
সোমবার(৮মে)বিকেলে কুয়াকাটার একটি অভিযাত আবাসিক হোটেলের রিশিভশন কক্ষ থেকে নগদ ৮০ হাজার টাকা সহ তাকে আটক করে পটুয়াখালী ডিবি পুলিশের একটি দল।
আটককৃত দোভাষী জিসান বরগুনা জেলার পাথরঘাটার কাঠালিয়ার আবুল হোসেনের ছেলে।
মামলার বাদি লতাচাপলীর তেল ব্যবসায়ী মহসিন বিস্বাস ও মামলা সূত্রে  জানাযায় মা এন্টারপ্রাইজ চায়না প্রজেক্টের ৪৮ পোল্ডারে কোটেশন দাখিল করে সর্বনিম্ন দরদাতা নির্বাচিত হয়ে তেল সরবারহ করছিল।
একপর্যায়ে দোভাষী জিসান হাওলাদার তাদের কাছে প্রতি গাড়িতে ২০ হাজার টাকা চাদা দাবি করেন।চাদা দিতে প্রথমে অপারগতা শিকার করলে চায়নাদের ভুল বুঝিয়ে তাদের বিল আটকে দেয়।
পরে নিরুপায় হয়ে বিভিন্ন সময় তেল বিক্রেতা প্রতিষ্ঠান টি ঐ দোভাষী জিসান কে মোট ৩ লক্ষ ২০ হাজার টাকা প্রদান করে।পরে চাঁদা দিতে বিলম্ব হওয়ায় আবার তাদের বিল আটকে দেয় এবং বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ করে।একপর্যায়ে বিল পাওয়ার লক্ষে তারা চাঁদার টাকা প্রদানের জন্য জিসানকে কুয়াকাটার একটি হোটেলে ডাকেন এবং তাকে পুনরায় ৮০ হাজার টাকায় প্রদান করে ডিবি পুলিশ কে অবগত করেন এবং পুলিশ তাকে ৮০ হাজার টাকা সহ হাতেনাতে আটক করে। পরে মহিপুর থানায় তার বিরুদ্ধে একটি চাদাবাজির মামলা দায়ের করা হয়।
এছাড়া আটককৃত ঐ দোভাষীর বিরুদ্ধে কাজ পাইয়ে দেওয়া,ঠিকাদারদের কাছ থেকে কমিশন গ্রহন,অকারনে চায়নাদের ভুল বুঝিয়ে বিভিন্ন শ্রমিকদের চাকুরিচ্যুত করারও অভিযোগ রয়েছে।
মহিপুর থানার ওসি খোন্দকার মো:আবুল খায়ের জানান তার বিরুদ্ধে মহিপুর থানায় একটি মামলা দায়ের হয়েছে।
 

এমএসি/আরএইচ