কুড়িগ্রামের নাগেশ্বরীতে মৃত ব্যক্তি সনাক্ত

সোমবার ৭ ফেব্রুয়ারি ২০২২ ১১:২৪


কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামের নাগেশ্বরীতে নির্মাণাধীন ব্রীজের নীচের খালে উদ্ধারকৃত ব্যক্তির পরিচয় জানা গেছে। তার নাম আব্দুল খালেক (৫৫)। তিনি পার্শ্ববর্তী ফুলবাড়ী উপজেলার সদর ইউনিয়নের পানিমাছকুটি গ্রামের মৃত- ঠেকা মামুদের ছেলে। রবিবার সকাল সাড়ে ৮টার দিকে নাগেশ্বরী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের হাড়িয়ার ডারায় নির্মাণাধীন ব্রীজের নীচের খাল থেকে অজ্ঞাত পরিচয় ব্যক্তি হিসেবে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ।

নিহতের পূত্র সামিউল ইসলাম জানান, তার বাবা কিছুটা মানসিক ভারসাম্যহীণ। দু’বার তার স্ট্রোক করেছে। তিনি চোখেও কম দেখতেন। ফলে দুর্ঘটনাবশত: খালের নীচে পরে মাথায় আঘাত লেগে তার মৃত্যু হতে পারে। আমরা পরিবারের লোকজন লাশ সনাক্ত করে ফুলবাড়ীতে পারিবারিক কবরস্থানে রাতে কবরস্থ করবো।

মৃত: আব্দুল খালেকের অপর ছেলে কদর আলী জানান, গত দুদিন আগে তার বাবা বাড়ী থেকে বের হন। এরপর থেকে তাকে পাওয়া যাচ্ছিল না। চোখে কম দেখার কারণে বুঝতে না পেরে ভাঙ্গা পুলের খালে অসাবধানতাবশত: পরে গিয়ে তার অপমৃত্যু হতে পারে।
ওই এলাকার শিক্ষক ও প্রতিবেশী আমিনুল ইসলাম জানান, লোকটির দুই ছেলে এবং একটি মেয়ে রয়েছে। তার স্ত্রী বেশ কয়েক বছর আগে বাড়ী ছেড়ে চলে গেছে। দু’বার স্ট্রোক করে অসুস্থ্য হওয়ার পর মানুষের বাড়ী বাড়ী গিয়ে চেয়ে চিন্তে খেয়ে তার জীবন চলে।

উল্লেখ্য, রবিবার সকালে পথচারীরা রাস্তায় চলাচলের সময় মরদেহটি দেখতে পান। পরে স্থানীয় ইউপি সদস্য আব্দুর রশীদ সরকারকে জানালে তিনি নাগেশ্বরী থানায় খবর দেন। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা যায়।
এ প্রসঙ্গে নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ নবিউল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যাপারে থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে। লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

এমএসি/আরএইচ