কুলাউড়ায় মোবাইল ফোন আসক্তিকে লাল কার্ড দেখিয়ে শিক্ষার্থীদের শপথ

বুধবার ১৮ মে ২০২২ ১৯:৫৬


:: তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি ::
 
মৌলভীবাজারের কুলাউড়ায় মোবাইলফোন আসক্তিকে লাল কার্ড দেখিয়েছে তিনশত শিক্ষার্থী । এতে তারা উন্নত চরিত্র গঠনে শপথ নেন।
 
বুধবার (১৮ মে) সকালে উপজেলার লংলা আধুনিক ডিগ্রী কলেজ হলরুমে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে অনুষ্ঠানে প্রধান উপস্থিত থেকে শিক্ষার্থীদের নানান প্রশ্নের উত্তর দেন কুলাউড়া থানার অফিসার ইনচার্জ বিণয় ভূষন রায়।
 
কলেজের অধ্যক্ষ মোঃ আতাউর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, সংগঠনের মৌলভীবাজার শাখার সভাপতি আজহার মুনিম শাফিন ও সদস্য আশনাফ মুনিম শাবাব প্রমুখ।  
 
এসময় সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান। শিক্ষার্থীরা মাদক, বাল্য বিবাহ, ধর্ষণ ও দুর্নীতি প্রতিরোধ এবং দেশপ্রেমে জাগ্রত হতে শপথ নেন। তিনি জানান এটি তাদের সংগঠনের ১৩শত ৬৩ তম অনুষ্ঠান। সারাদেশে এ পর্যন্ত ৩৭ লাখ শিক্ষার্থী এরকম অনুষ্ঠানের মাধ্যমে শপথ নিয়েছেন।
 
কুলাউড়া থানার অফিসার ইনচার্জ বিণয় ভূষণ রায় বলেন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে আজ শিক্ষার্থীরা যে শপথ পাঠ করেছেন, তা যদি মনেপ্রাণে ধারন করেন তাহলে তারা সুশিক্ষিত নাগরিক ও দেশপ্রেমিক হিসেবে নিজকে গড়ে তুলতে পারবেন।
 
তিনি মোবাইল ফোন আসক্তি ও মাদক থেকে শিক্ষার্থীদের বিরত থাকার অনুরোধ করেন।
 

এমএসি/আরএইচ