কলাপাড়ায় নতুন ঘরে ঈদ করবেন ১২০ পরিবার 

সোমবার ২৫ এপ্রিল ২০২২ ১৪:০৬


কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ::

মুজিববর্ষ উপলক্ষে ঈদ উপহার হিসেবে পটুয়াখালী কলাপাড়া  ১২০  ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর। সোমবার (২৫ এপ্রিল)  কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোঃশহীদুল হক  এ তথ্য নিশ্চিত করেন। 

মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের চাবি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোঃশহীদুল হক  জানান, মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন (‘ক’ শ্রেণি) পরিবারের জন্য নির্মিত ঘরগুলো এবারের ঈদ উপহার হিসেবে হস্তান্তর করা হবে। মঙ্গলবার সারা দেশে ৩২ হাজার ৯০৪টি গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

 এ পর্যায়ে পটুয়াখালীর কলাপাড়া  উপজেলার ২০৩টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হবে। এর মধ্যে মহিপুরে ২২ টি,  নীলগঞ্জ ২২  টি,বালিয়াতলী ৪৪ টি, টিয়াখালী ২৬ টি,  ধানখালী ইউনিয়নে ৬ টি ঘর  গৃহহীনদের ঘর বুঝিয়ে দেওয়া হবে।

এসময় তিনি  আরও জানান, এ পর্যায়ে কলাপাড়ায় ২০৩ টি পরিবারের মাঝে ঘর বরাদ্দ দেওয়া হয়েছিল। বাকি ঘরের নির্মাণকাজ অব্যাহত রয়েছে। সেগুলোর কাজও শেষ পর্যায়ে। কাজ শেষে বরাদ্দ পাওয়াদের মাঝে এগুলো বুঝিয়ে দেওয়া হবে। অবশিষ্ট ঘরের কাজ ১ মাসের  মধ্যেই শেষ হবে।

এর আগে  দুই পর্বে উপজেলায়  ৫৬০ টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘর বাবদ খরচ হয়েছে ২ লাখ ৬০ হাজার টাকা। এসব ঘরে বিদুৎ, রাস্তা, স্যানিটারি, পানিসহ সব সুবিধার ব্যবস্থা রয়েছে।

এমএসি/আরএইচ