কমলগঞ্জে মিলেনি ৪'শ বস্তা সারের মালিক

শনিবার ২৫ জুন ২০২২ ১১:২১


মৌলভীবাজার প্রতিনিধি ::
মৌলভীবাজারের কমলগঞ্জে ৪০০ বস্তা টিএসপি সার জব্দের পাঁচ দিনেও প্রকৃত মালিককে খুঁজে পাওয়া যায়নি। যদিও উপজেলার ভানুগাছ বাজারের ইকবাল হোসেন নামের এক ব্যবসায়ী জব্দ করা সার তাঁর বলে দাবি করেছিলেন। কিন্তু পরে তিনি আর এবিষয়ে কোন যোগাযোগ করেননি। 

এদিকে গতকাল শুক্রবার সকাল পর্যন্ত সারের ব্যাপারে কৃষি বিভাগ বা প্রশাসন চূড়ান্ত কোনো পদক্ষেপ না নেওয়ায় জনমনে নানা ধরনের বিরূপ প্রশ্ন উঠেছে। এর আগে গত সোমবার বিকেলে উপজেলার শমসেরনগর-মুন্সীবাজার সড়কের পাশের একটি গোডাউনের সামনে থেকে পুলিশের উপস্থিতিতে সারের চালানটি জব্দ করে উপজেলা কৃষি বিভাগ। তবে ঘটনাটি সর্বস্তরের মাঝে জানাজানি হয় গত বৃহস্পতিবার।

উপজেলা কৃষি বিভাগের বরাত সূত্রে জানা যায়, জব্দ করার পর ভানুগাছ বাজারের মেসার্স এ বি অ্যাগ্রিক্যালচারের মালিক ইকবাল হোসেন সারের বস্তাগুলো তাঁর বলে দাবি করেন। তবে পরে আর তিনি কোন প্রকার যোগাযোগ করেননি। 

অন্যদিকে জব্দ করা সারের বিষয়ে উপজেলা প্রশাসন কোনো প্রকার সিদ্ধান্ত না নেওয়ায় এ নিয়ে রহস্যময়তাও ধোঁয়াশার আবরন দেখা দিয়েছে।

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা জনি খাঁন বলেন, ‘তাৎক্ষণিক সারের মালিক না পাওয়ায় সারের বস্তাগুলো জব্দ করা হয়। এখন উপজেলা সার ও মনিটরিং কমিটির সভাপতি ইউএনও মহোদয়ের সিদ্ধান্ত মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

কমলগঞ্জ থানার ওসি ইয়ারদৌস হাসান বলেন, ‘আটককৃত সার অবৈধ বা ভেজাল কি না, এখনো তা বোঝা যাচ্ছে না। আমরা সারের বস্তাগুলো স্থানীয় এক ইউপি সদস্যের জিম্মায় রেখে দিয়েছি।’

এমএসি/আরএইচ