কমলগঞ্জে ঘুমন্ত শ্রমিকদের উপর হামলা

রবিবার ৫ জুন ২০২২ ১১:১৮


মৌলভীবাজার প্রতিনিধি ::
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সিবাজার ইউপি বাদে সুনাপুর এলাকায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কাজে বাঁধা, শ্রমিকের উপর হামলার অভিযোগ উঠেছে স্থানীয় কিছু লোকের বিরুদ্ধে।

এলাকাবাসীর বরাতে জানা যায়, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আওতায় প্রায় ১৫ লাখ টাকা ব্যয়ে বাদে সুনাপুর জামেয়া নুরে মদিনা এতিম খানা কমপ্লেক্স প্রাঙ্গণে ডিপ টিউবওয়েল স্যানিটারি ও পাকার কাজ চলমান রয়েছে। কাজের শুরু থেকেই বাঁধা বিপত্তি দিচ্ছেন ৬নং ওয়ার্ড সদস্য জহুর আলী বলে স্থানীয়দের অভিযোগ। 

স্থানীয় কিছু বখাটে ছেলেদের নিয়ে শ্রমিকদের ভয়ভীতি দেখান তিনি। এর পর প্রায় ৬০০ ফুট ১ইঞ্চি পাইপ টুকরো টুকরো করে মাটি দিয়ে পাইপ লাইন ভরাট করে দেয় এবং ২ হাজার ফুট পাইপের ৪টি বান্ডেল চুরি করে নিয়ে যায়।

শ্রমিকরা জানান, ১জুন রাত প্রায় আড়াইটার দিকে শিবির মিয়া, অলিউর রহমান আউয়াল, বশির মিয়াসহ ৪০/৫০ জনের একটি দল দেশীয় অস্র নিয়ে মাদ্রাসায় হামলা চালিয়ে ভাংচুর ও লুট করলে বাঁধা আপত্তি জানালে ঘুমন্ত শ্রমিকের উপর হামলা চালানো হয়। এতে ৩ জন আহত হয়। 

আহতরা হলেন, মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের বলিয়ার বাগ এলাকার রইছ মিয়ার পুত্র সোহেল আহমেদ(২৬), কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের কালেঙ্গা গ্রামের সিরাজ মিয়ার পুত্র মনির মিয়া(২১), মৌলভীবাজার সদর উপজেলার ধনাশ্রী গ্রামের কাজল মিয়ার পুত্র জীবান আহমেদ(২০)।

আহতরা প্রথমে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা নেন। হামলার পর থেকে সরকারের উন্নয়ন কাজ বন্ধ রয়েছে। মামলার প্রস্তুতি চলছে বলে জানান ক্ষতিগ্রস্তরা।

এমএসি/আরএইচ