কনস্টেবল নিয়োগে পুলিশ সুপারের সচেতনতামূলক প্রচারণা

মঙ্গলবার ২২ মার্চ ২০২২ ১১:২৫


তিমির বনিক, মৌলভীবাজার ::
মৌলভীবাজারে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে প্রতারক ও দালালদের কবল থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া শহরের বিভিন্ন সড়কে, মহল্লায় সচেতনতামূলক মাইকিং করে ব্যাপক প্রচারনা চালাতে দেখা যায়। শুধু মাইকিং করেই নয়, পোষ্টার, মোবাইল ফোনে এসএমএস সহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও এবিষয়ে সচেতনতা মূলক প্রচারণায় সবর চালাতে দেখা যায়।

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগের ধারাবাহিকতায় জেলা পুলিশ লাইন্সে  ২২, ২৩, ২৪ মার্চ ২০২২ তারিখ অনলাইনে নিবন্ধিত প্রার্থীদের মাঠ পর্যায়ে বিভিন্ন ধাপে বাছাই প্রক্রিয়া শুরু হবে। মাঠ পর্যায়ে শারীরিক ভাবে উত্তীর্ণ প্রার্থীদের নিয়ে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরবর্তীতে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। মৌখিক পরীক্ষায় কৃতকার্যদের ভেরিফিকেশন সম্পন্ন করে চূড়ান্ত নিয়োগের জন্য সুপারিশ করা হবে।

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগটি শতভাগ স্বচ্ছ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। পরীক্ষার ফলাফল ও শারীরিক ভাবে অধিকতর যোগ্য প্রার্থীদের নিয়োগ দেয়া হবে। তাই নিয়োগ প্রত্যাশী ও তাদের পরিবারের প্রতি বিনীত অনুরোধ, নিয়োগ সংক্রান্তে কারও সাথে কোনো প্রকার যোগাযোগ ও কোনো প্রকার অবৈধ লেনদেন করে প্রতারিত হবেন না। যদি কারো মধ্যে এরূপ অবৈধ কার্যকলাপ পরিলক্ষিত হয় তাহলে তার নিয়োগ বাতিল পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

এ বিষয়ে জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জানান, তিনি এ কাজে সাংবাদিকদের সহযোগীতার আহ্বান করেন। দালাল ও প্রতারকচক্র এদের বিষয়ে আমরা গোয়েন্দা নজরদারী বাড়িয়েছি। পুলিশ নিয়োগে মেধা এবং যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দেয়া হবে। এতে কোন রকম অনিয়ম দুর্নীতি সহ্য করা হবে না।

এমএসি/আরএইচ