উজিরপুরে বিধবা নারীকে পিটিয়ে জখম

রবিবার ১৭ এপ্রিল ২০২২ ১৫:৪৬


উজিরপুর প্রতিনিধি :: 
বরিশালের উজিরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক অসহায় বিধবা নারীকে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে প্রতিপক্ষরা। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ ও আহত সূত্রে জানা যায়, উপজেলার বড়াকোঠা ইউনিয়নের সাকরাল গ্রামের বিধবা শেফালী বেগমের একই বাড়ির প্রভাবশালী জাকির হোসেন বেপারী ও সুমন বেপারীর সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। 

সূত্রে জানা যায়, শেফালী বেগম তার মাতৃ ওয়ারিশ সূত্রে প্রাপ্ত জমিতে বসতঘর করে বসবাস করে। উক্ত জমি থেকে শেফালী বেগমকে উৎখাত করার জন্য বিভিন্ন সময়ে ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছিল ওই প্রভাবশালীরা। 

এরই ধারাবাহিকতায় ১৫ এপ্রিল শুক্রবার ভোর ৬টায় জাকির ও সুমন মিলে বিধবার বসতঘরে অনধিকার পূর্বক প্রবেশ করে অশ্লীল ভাষায় গালিগালাজসহ বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দিতে থাকে। এর প্রতিবাদ করলে শেফালী বেগমকে জ্বালানী কাঠ(চলা) দিয়ে শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে রক্তাক্ত জখম করে এবং গলায় পরিহিত একভরি ওজনের স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে যায়। 

এ সময় তার ডাকচিৎকার শুনে বাড়ির লোকজন ঘটনাস্থলে ছুটে এসে আহত শেফালী বেগমকে উদ্ধার করে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ঘটনার দিন উজিরপুর মডেল থানায় অভিযুক্ত জাকির ও সুমনের বিরুদ্ধে আহত শেফালী বেগম বাদী হয়ে অভিযোগ দায়ের করে। অভিযুক্তদের পাওয়া যায়নি। 

আহত শেফালী বেগম জানান, আমি গরীব অসহায় এবং আমার একমাত্র ছেলে চাকুরীর সুবাদে ঢাকায় থাকার কারণে বসতবাড়িতে আমাকে একা পেয়ে কাঠের চলা দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে এবং টানা হেচড়া করে শ্লীলতা হানি করে স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়েও ক্ষান্ত হয়নি। 

আমাকে আমার বসতবাড়ি থেকে উৎখাত করার জন্য বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দেয়। তাদের হুমকির মুখে আমি মানবেতর জীবন যাপন করছি। উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। 

এদিকে ওই হামলাকারী প্রভাবশালীদের দ্রুত গ্রেফতার পূর্বক গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন আহত বিধবা নারী।   

এমএসি/আরএইচ