উজিরপুরে আটিপাড়া জয়বাংলা ব্রীজটি মরনফাঁদ

বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২ ১৫:৫৫


উজিরপুর প্রতিনিধি ::
বরিশাল জেলার উজিরপুর উপজেলায় আটিপাড়া জয়বাংলা ব্রীজটি মরনফাঁদে পরিনত হয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায় বামরাইল ইউনিয়নের আটিপাড়া জয়বাংলা নামক স্থানে ব্রীজ ভেঙ্গে চৌচির হয়ে গর্তের সৃষ্টি হয়েছে যার কারনে যান্ত্রিক গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। 

সুত্রে জানা যায় আটিপাড়া জয়বাংলা থেকে উজিরপুর পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার একমাত্র রাস্তা দিয়ে হস্তিশুন্ড,আটিপাড়া,ঈদগাহ, খোলনা, কাজিরাসহ ১০টি গ্রামের প্রায় লক্ষাধিক মানুষ যাতায়াত করতো। ব্রীজ ভেঙ্গে গর্তের সৃষ্টি হওয়ায় ভোগান্তিতে পরতে হচ্ছে মানুষকে। এছাড়াও ওই রাস্তা দিয়ে কোন গাড়ী চলাচল করতে পারছেনা। যোগাযোগ সম্পূর্ন বিচ্ছিন্ন হয়ে যায়। 

এদিকে যান্ত্রিক গাড়ি চলাচল বন্ধের কারনে চরম ভোগান্তির সৃষ্টি হয়। এতে করে ক্ষোভের সৃষ্টি হয় জনমনে। এদিকে একমাত্র  ওই রাস্তার উপরে ব্রীজটি নতুন করে নির্মানের দাবী জানিয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছে সাধারন মানুুষ। আরো জানা যায়  আটিপাড়া থেকে উজিরপুর পর্যন্ত রাস্তা সচল থাকলেও ব্রীজটি ভেঙ্গে চৌচির হওয়ায় যান্ত্রিক চলাচল বন্ধ হয়ে যায়। 

এ ব্যাপারে বামরাইল ৫নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ খোকন হাওলাদার জানান ২০/২২ বছর পূর্বে ব্রীজটি নির্মান হয়। কিন্তু ব্রীজটি নির্মানের পরে আজ পর্যন্ত কোন সংস্কারের কাজ হয়নি বিধায় ব্রীজটি জড়াজীর্ণ অবস্থায় রয়েছে। তিনি বেহাল দশার ওই ব্রীজটির দ্রুত নতুন করে নির্মানের দাবী জানিয়ে  প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন। স্থানীয় শাকিল হাওলাদার জানান নির্মানের পর থেকে ব্রীজটির কোন সংস্কারের কাজ হয়নি। তাই ব্রীজটি ভেঙ্গে গর্তের সৃষ্টি হয়ে আটিপাড়া জয়বাংলা টু উজিরপুরে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। আমরা এ ভোগান্তি থেকে পরিত্রান চাই। 

ইউপি চেয়ারম্যান মোঃ ইউসুফ হোসেন হাওলাদারের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোনটি রিসিভ করেননি। উজিরপুর উপজেলা প্রকৌশলী রবীন্দ্র চক্রবর্তী জানান আমি সদ্য যোগদান করায় বিষয়টি জানা নেই, তবে আগামী দুই এক দিনের মধ্যে সরেজমিনে গিয়ে বিষয়টি দেখা হবে।   

 

এমএসি/আরএইচ