ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকে অভিযোগ

বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৬:২৮


:: তাহিরপুর (সুুনামগঞ্জ) প্রতিনিধি ::

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ২নং শ্রীপুর (দক্ষিণ) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ্বজিৎ সরকারের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ করেছেন একই পরিষদের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) সাইদুর রহমান ছোটন।
 
মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সিলেট দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক বরাবর এই লিখিত অভিযোগটি দায়ের করেন।
 
লিখিত অভিযোগ থেকে জানা যায়, তাহিরপুর উপজেলার শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান বিশ্বজিৎ সরকার পরিষদের নানা দুর্নীতির সঙ্গে জড়িত। ইউনিয়নের ভিজিডি, ভিজিএফ, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, গর্ভবতী ভাতাসহ ২০১৫ সাল থেকে এলজিএসপি প্রকল্পের বরাদ্দও আত্মসাত করেছেন।
 
অভিযোগে উল্লেখ করা হয়, বিশ্বজিৎ সরকার এলজিএসপি-২ প্রকল্পে ভাটি অঞ্চলের সাধারণ মানুষের কল্যাণার্থে একটি নৌঅ্যাম্বুলেন্স ক্রয় করেছেন মর্মে তার ব্যক্তিগত পুরাতন ইঞ্জিন নৌকাকে সংস্কার করে দেড় লক্ষ টাকা আত্মসাত করেছেন। ইউনিয়নের জগবন্ধু আশ্রম প্রকল্পে সরকার কর্তৃক বরাদ্দকৃত দেড় লাখ টাকা, ২০০০ হাজারটি বৃক্ষ রোপণের নামে দুই লাখ টাকা আত্মসাত করেছেন।
 
এ ছাড়াও উল্লেখ করেন, ২০১৮ সালের ঈদুল ফিতরের ভিজিএফ চাল সুবিধাভোগীদের ভুয়া ন্যাশনাল আইডি কার্ড ব্যবহার করে বরাদ্দ টাকা আত্মসাতের অভিযোগ করা হয়েছে চেয়ারম্যানের বিরুদ্ধে। এ ছাড়াও ওই ইউপি চেয়ারম্যান মাদক ব্যবসার মাধ্যমেও বিপুল সম্পদের মালিক হয়েছেন বলে দুদকে দায়েরকৃত অভিযোগে উল্লেখ করেন ইউপি সদস্য সাইদুর রহমান ছোটন।
 
দুদকে অভিযোগকারী ইউপি সদস্য সাইদুর রহমান ছোটন বলেন, আমি ২৮ সেপ্টেম্বর সিলেটে গিয়ে দুদক উপপরিচালক বরাবরে চেয়ারম্যানের দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ করেছি। অভিযোগপত্রের সঙ্গে দুর্নীতির বিভিন্ন প্রমাণও জমা দিয়েছি।
 
এ বিষয়ে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ সরকারের মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি।
 

এমএসি/আরএইচ