আমিরাবাদে এক স্কুলছাত্রীর আত্মহত্যা

রবিবার ১০ এপ্রিল ২০২২ ১৬:৪০


লোজহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি ::
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদে চিরকুট লিখে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। গতকাল শনিবার দিনগত  রাত সাড়ে ৩টার দিকে ১০ম শ্রেনীর স্কুলছাত্রী তার নিজ বাড়িতে ঘরের বিমের সঙ্গে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। নিহত স্কুল ছাত্রীর নাম রুকসি পারভিন জুবলি (১৪)।  সে উপজেলার আমিরাবাদ ইউনিয়নের ২নং ওয়ার্ড সিকদার পাড়া আবদুল গফুরের কন্যা। 

স্হানীয় সুত্রে জানা যায়, স্কুল শিক্ষার্থীর সাথে এক ছেলের ভালবাসার সম্পর্ক ছিলো। তাদের দু`জনের সম্পর্কের বিষয়টি তার বাবা-মা জানতে পারলে জুবলীকে এমন সম্পর্কে না জড়াতে সাবধান করেন। কিন্তু ঘটনাটির দিন রাতে চিরকুট লিখে বিমের সাথে ফাঁস লাগিয়ে তার বাড়ীতে আত্মহত্যা করেছে। আমিরাবাদ ইউপির ২নং ওয়ার্ডের মেম্বার শরফু সিকদার জানান, জুবলী এক স্কুলে ১০ম শ্রেনীতে পড়াশুনা করতো। সে একটা ছেলের সাথে সম্পর্ক করতো। তাদের সম্পর্কটি তাদের মা-বাবা মেনে নিতে পারছিলনা। 

কারণ জুবলী এখন বিয়ের উপযুক্ত হয়নি। তার মা বাবা ভালভাবে পড়ালেখা করার জন্য বলেন। সে বিষয়টিকে মেনে নিতে না পেরে সবার অগোচরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরে পরিবারের লোকজন  থানা পুলিশকে খবর দিলে  এসআই ভক্ত চন্দ্র দত্ত লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। চিরকুট টিও জব্দ করা হয়। 

এতে জুবলি স্বহস্তে লিখেছে, সরি আম্মু, আমি সাকিবকে ভালবাসি।আমি সাকিবকে বিয়ে করবো। আর কাউকে মন থেকে মেনে নিতে পারবোনা। তোমরা আমাকে এতোবার বলার পরও আমি ওকে ভালবাসি। ওকে ছাড়া বাঁচতে পারবো। তাই আজ তোমাদের সব বলে দিলাম।

তোমরা সবাই ভাল থেকো। লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান জানান, ঘটনাস্হলে এসআই ভক্ত চন্দ্র দত্তকে পাঠিয়েছি। নিহত স্কুল শিক্ষার্থী আত্মহত্যা করার সময় হাতের লিখা চিরকুট টি জব্দ করা হয়। লাশটি পোস্ট মডেমের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে বলেও তিনি জানান।

এমএসি/আরএইচ