আমরা আইন ও সংবিধান অনুযায়ী নির্বাচন পরিচালনা করবো- সিইসি

শুক্রবার ১৮ মার্চ ২০২২ ২১:১৮


:: ইব্রাহিম আল সোহাগ, চট্টগ্রাম প্রতিনিধি ::

নির্বাচন কমিশনের কাজ হচ্ছে আইন এবং সংবিধান অনুযায়ী নির্বাচন পরিচালনা করা। জাতীয় নির্বাচন হোক কিংবা স্থানীয় সরকার নির্বাচন হোক আমাদের দায়িত্ব হলো আইনের আলোকে সকল দলের অংশ গ্রহণে নির্বাচন পরিচালনা নিশ্চিত করা বলে জানান প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল।

চারদিনের সফরে চট্টগ্রামে এসে শুক্রবার (১৮ মার্চ) বিকেলে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান জানান, সিইসি কাজী হাবিবুল আওয়াল শনিবার সকালে তার গ্রামের বাড়ি সন্দ্বীপ যাবেন। পর দিন রোববার সন্দ্বীপ উপজেলায় স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানে যোগ দেবেন। সোমবার সন্দ্বীপ থেকে চট্টগ্রাম ফিরে ঢাকা চলে যাবেন বলে জানান।

প্রসঙ্গত, সিইসি কাজী হাবিবুল আওয়াল চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার সারিকাইত ইউনিয়নের কাজী বাড়ির কাজী আব্দুল আওয়ালের সন্তান। তার পিতা কাজী আব্দুল আওয়াল ৪ নভেম্বর জেল হত্যা মামলার বাদী। জেল হত্যার সময় তিনি ডিআইজি (প্রিজন) ছিলেন। কাজী হাবিবুল আওয়াল ইতোপূর্বে সরকারের আইন সচিব, ধর্ম সচিব ও প্রতিরক্ষা সচিবের দায়িত্ব পালন করেছেন।

গত ২৬ ফেব্রুয়ারি বিকেলে কাজী হাবিবুল আওয়ালকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) করে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন (ইসি) নিয়োগে প্রজ্ঞাপন জারি করে সরকার। ২৮ ফেব্রুয়ারি প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তাদের শপথ বাক্য পাঠ করান। সিইসি নিয়োগের পর এই প্রথম তিনি চট্টগ্রাম এলেন। সফরে তিনি মা-বাবার কবর জিয়ারত করার কথা জানা গেছে।

 

এমএসি/আরএইচ