আটকা পড়া ঢাবি শিক্ষার্থীদের উদ্ধার করল সেনাবাহিনী

রবিবার ১৯ জুন ২০২২ ১২:১৮


পর্যবেক্ষণ প্রতিবেদক ::
সিলেটের সুনামগঞ্জে ঘুরতে গিয়ে বন্যার কবলে আটকেপড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২১ শিক্ষার্থীসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকে উদ্ধার করেছে সেনাবাহিনী।

আজ রোববার (১৯ জুন) সকালে এ তথ্য জানিয়েছেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

গেলো ১৪ জুন টাঙ্গুয়া হাওর ভ্রমণের জন্য সুনামগঞ্জে যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১৯ জনসহ মোট ২১ শিক্ষার্থী। তাদের মধ্যে সাতজন নারী শিক্ষার্থী রয়েছেন। বন্যা পরিস্থিতির অবনতি ঘটায় তার সেখানে আটকে পড়েছিলেন। 

সুনামগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে গেলো শনিবার (১৮ জুন) দুপুরে ‘কপোতাক্ষ-অনির্বাণ’ নৌযানের মাধ্যমে তাদের উদ্ধার করে সিলেটের উদ্দেশে পাঠানো হয়।

এ সময় আরও বেশ কয়েকজন যাত্রীকে নৌযানটিতে তোলা হয়। তবে রাত সাড়ে ৮টার দিকে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় নৌযানটি অচল হয়ে পড়ে।

পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুরোধে রোববার সকাল ৮টায় দীর্ঘ ১০ ঘণ্টা পর সেখান থেকে তাদেরকে উদ্ধার করে সেনাবাহিনীর একটি দল।

এরপর ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২১ জনসহ সর্বমোট ৩১ জন শিক্ষার্থীকে স্পিডবোটে করে সুনামগঞ্জের ছাতকে নেয়া হয়। বর্তমানে তাদেরকে সিলেট ক্যান্টনমেন্ট নিয়ে যাওয়া হচ্ছে।

আজ ক্ষুদেবার্তায় আইএসপিআর জানিয়েছে, ২১ শিক্ষার্থীসহ আটকেপড়া আরও বেশ কয়েকজনকে সুনামগঞ্জের ছাতক থেকে উদ্ধার করা হয়েছে। তাদের সিলেটে আনা হচ্ছে।

এমএসি/আরএইচ