আওয়ামী লীগ নিজেদের পতন নিজেরা ডেকে না আনলে কোন অপশক্তি পরাজিত করতে পারবে না

শনিবার ১৯ ফেব্রুয়ারি ২০২২ ২২:০০


:: মীর্জা অপু ::
 
আওয়ামী লীগ নিজেদের পতন নিজেরা ডেকে না আনলে কোন অপশক্তি তাদের পরাজিত করতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
 
তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনের জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রস্তুত হতে হবে। তৈরি হতে হবে, লড়াই করতে হবে। নতুন সংগ্রামে জন্য উদ্দীপনা নিয়ে এগিয়ে যেতে হবে। আগামী নির্বাচনে জয়লাভ করতে হবে। আওয়ামী লীগকে কোন শক্তি পরাজিত করতে পারবে না যদি আওয়ামী লীগ নিজেদের পরাজয় নিজেরা ডেকে না নিয়ে আসে। আওয়ামী লীগের ঐক্যই আওয়ামী লীগের মূল শক্তি।’
 
শনিবার (১৯ ফেব্রুয়ারি) পাবনা পুলিশ লাইন্স মাঠে পাবনা জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। ঢাকা থেকে ভারচুয়ালের মাধ্যমে সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন তিনি।
 
দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন,দেশে-বিদেশে শত্রুতা চলছে, ষড়যন্ত্র চলছে শেখ হাসিনার উন্নয়নের বিরুদ্ধে অর্জনের বিরুদ্ধে।
 
আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। প্রচারণা চলছে যাতে আওয়ামী লীগ আগামী নির্বাচনে বিজয়ী হতে না পারে। আজকে বিদেশে বসেও আমাদের পার্টির বিরুদ্ধে চক্রান্ত চলছে। আমাদের অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্য ষড়যন্ত্র চলছে। সামনে এই ষড়যন্ত্রের জাল কাটিয়ে এগিয়ে যেতে হবে। তাই আজকে এই সংগঠনকে শক্তিশালী করার জরুরি প্রয়োজন।
 
তিনি বলেন, মনে রাখবেন আগামী নির্বাচনের জন্য আওয়ামী লীগ নতুন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যাচ্ছে। এর জন্য আমাদের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ আধুনিক ও সুশৃঙ্খল হতে হবে। আগামী নির্বাচনে জয়ী হতে হলে আওয়ামী লীগকে শক্তিশালী করার কোনো বিকল্প নেই। মনে রাখবেন বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হলে আজকে বাংলাদেশের মুক্তিযোদ্ধাকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে শক্তিশালী করতে হবে, সুশৃংখল করতে হবে।
 
তিনি বলেন, নেত্রী বলে দিয়েছেন কোন কোন্দল, একে অপরের বিরুদ্ধে ষড়যন্ত্র, একে অপরকে কোনঠাসা এইসব চলবে না। এইসব দলে বরদাস্ত করা হবে না। আমরা নতুনদের স্বাগত জানাই তাই বলে দলের দুঃসময়ে নেতাদের কর্মীদের দূরে রাখা যাবে না। নতুনরা আসবে কিন্তু পুরনোরা অগ্রাধিকার পাবেন।
 
বসন্তের কোকিলদের প্রশ্রয় দেয়া হবে না জানিয়ে দলের সাধারণ সম্পাদক বলেন, দেখা যায় জায়গায় জায়গায় দল ভারী করার জন্য বসন্তের কোকিলদের আশ্রয় প্রশ্রয় দেয়া হয়। তাতে অনেক ত্যাগী ও পুরনো নেতারা কোণঠাসা হয়ে যায়। আওয়ামী লীগের ত্যাগী নেতারা যদি কোণঠাসা হয়ে যায় তাহলে আওয়ামী লীগও কোণঠাসা হয়ে যায়। আওয়ামী লীগের দুঃসময়ের নেতাকর্মীদের অগ্রাধিকার দেবেন।  কর্মীরাই আওয়ামী লীগের প্রাণশক্তি। এই অতিথি পাখি ও বসন্তের কোকিলদের জন্য ত্যাগী নেতারা কোণঠাসা না হয়। আওয়ামী লীগকে বাঁচাতে হলে আওয়ামী লীগের দুঃসময়ের কর্মীদের বাঁচাতে হবে। আওয়ামী লীগের কর্মীর অভাব নেই, নেতার অভাব নেই। একটা কথা পরিষ্কার করে বলতে চাই আওয়ামী লীগের পকেট ভারী করতে বাহিরে থেকে ডেকে এনে নেতৃত্ব দেওয়ার কোন দরকার নেই।
 
পাবনার নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, ভিডিও কনফারেন্স এর আগে আমি নেত্রীর সঙ্গে কথা বলেছি। আমাদের নেত্রী আপনাদের অক্ষ বদ্ধ থাকতে বলেছেন। সংগঠনকে সুশৃংখলভাবে গড়ে তোলার কথা বলেছেন। পাবনার নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে বলেছেন।
এর আগে সকাল ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলন উদ্বোধন করা হয়। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, আইসিটি প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলকসহ কেন্দ্রীয় নেতারা।
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন পাবনা জেলা আওযামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল। অনুষ্ঠান পরিচালনা করছেন পাবনা-৫ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স।
 
উক্ত সম্মেলনে আগামী ৩ বছরের জন্য জেলা আওয়ামী লীগ সভাপতি রেজাউল রহিম লাল ও পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সকে সাধারণ সম্পাদক পদের নাম ঘোষনা করা হয়।
 

এমএসি/আরএইচ