আওয়ামী লীগ একমাত্র দল যারা গনতন্ত্র বিশ্বাস করে: হানিফ

সোমবার ৯ মে ২০২২ ১৬:৪৫


রাকিব হাসান, কুষ্টিয়া ::
আওয়ামী লীগ একমাত্র দল যারা গনতন্ত্র বিশ্বাস করে এবং স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত শুধু আওয়ামী লীগ  সরকার নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর করেছে। 

২০২১ সালে ষড়যন্ত্রের কাছে আওয়ামী লীগ পরাজিত হওয়ার পরেও শান্তিপূর্ণ ভাবে  আওয়ামী লীগ সরকার ক্ষমতা হস্তান্তর করেছে। এর বাইরে বাংলাদেশে ক্ষমতা হস্তান্তরের কোন সুষ্ঠু নজির নেই, কারণ বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাচন ও ক্ষমতায় টিকে থাকার জন্য  কখনো কোন ফন্দি ফিকির করে না। নির্বাচন নিয়ে ও ক্ষমতায় টিকে থাকতে যতো ফন্দি ফিকির বিএনপি করে সেটা দেশবাসী দেখেছে।

ক্ষমতায় টিকে থাকার জন্য ১৯৯৬ সালে বিএনপি যে নাটক করেছে সেটা যেমন দেশবাসী দেখেছে, আবার ২০০৬ সালের শেষের দিকে তাদের রাষ্ট্রপতি ইয়াজউদ্দিন আহমেদ নিয়ে যে নাটক করেছে সেটাও দেশবাসী দেখেছে। আওয়ামী লীগ বারবার বলে এসেছে নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ  ও নিরপেক্ষ হয় তার জন্য যা যা করা লগে তা আমরা করবো।

হানিফ আরো বলেন,  বিএনপি নির্বাচন অংশ গ্রহণ করবে আমরা শতভাগ আশাবাদী তার কারণ ২০১৮ সালেও বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ করেছে।

শুধু মাত্র ২০১৪ সালে বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ করেনি তার একমাত্র কারণ হলো তাদের  প্রধান অঙ্গ সংগঠন জামায়েতর বিভিন্ন পর্যায়ের শীর্ষ নেতা কর্মীরা যুদ্ধ অপরাধী হওয়ায় অইন অনুযায়ী তাদের  নেতারা দন্ডপ্রাপ্ত হয় ও কিছু নেতার বিচার কার্যক্রম চলছিল আবার অনেকেই পলাতক ছিলো  যার কারনে জামায়েত ছাড়া বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ করেনি। এর বাইরে তো আর কোন কারণ ছিলোনা। বাংলাদেশ আওয়ামী লীগ বিশ্বাস করে যে রাজনৈতিক কারণে বিএনপি এখন যাই বলুক না কেন আগামী নির্বাচন তারা অংশ গ্রহণ করবে। 

সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে  হানিফ বলেন, বিএনপি আজ পর্যন্ত কোন কথাটা জনগণের জন্য বলেছে, তার এ পর্যন্ত যা বলেছে সবি তাদের দলের নেতাদের জন্য ও রাজনৈতিক স্টানবাজী করার জন্য এটা আজ প্রমাণিত।  আগামী জাতীয় সংসদ নির্বাচন এই সরকারের অধিনেই  হবে এবং সেই নির্বাচনে বিএনপি অবশ্যই অংশ গ্রহণ করবে। 

সাম্প্রতিক তৈল নিয়ে দেশে যে নৈরাজ্য শুরু হয়েছে এর কারণে মির্জা ফকরুল ইসলাম আলমগীরের  কথার জবাবে হানিফ বলেন, ফকরুল সাহেব কে যে কোন ইস্যুতে সরকার বিরধী কথা বলতে হবে, তার কাজ ই হলো এসমস্ত কথা খুঁজে খুঁজে বের করা। 

তিনি কি রাশিয়া ইউক্রেন যুদ্ধ দেখে নাই এই যুদ্ধের কারণে সারা বিশ্বের অর্থনৈতিক অবস্থা আজ খারাপের দিকে চলে গেছে, শুধু তৈলের দাম নয় গ্যাস থেকে শুরু করে সকল প্রকার জিনিসের দাম বেড়ে গেছে , মির্জা ফখরুল সাহেব তো এসব খবর রাখেন না তাই এসকল বিষয় নিয়ে তার কাছে ভালো কোন উক্তি আশা কারা সম্ভব নয়। 

সোমবার সকাল ১১ টার সময়  জেলা বীজ প্রত্যয়ন এজেন্সী কুষ্টিয়ার নবনির্মিত অফিস ভবনের  শুভ উদ্বোধন কালে গণমাধ্যম কর্মীদের হানিফ এ সব কথা বলেন।

উদ্বোধন অনুষ্ঠানে জেলা বীজ প্রত্যয়ন অফিসার রঞ্জন কুমার প্রমানিকের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের এমপি মাহবুবউল আলম হানিফ এমপি। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খোকসা ৪ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয়  আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সেলিম আলতাফ জর্জ এমপিসহ জেলা পরিষদের প্রশাসক হাজী রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আসগর আলী, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজু, তথ্য ও গবেষণা সম্পাদক রাশেদুল ইসলাম বিপ্লব সহ প্রমূখ। 

এমএসি/আরএইচ