অশনির প্রভাবে উত্তাল সমূদ্র সৈকত কুয়াকাটা

সোমবার ৯ মে ২০২২ ১৬:২৭


মহিবুল্লাহ পাটোয়ারী, মহিপুর-কুয়াকাটা ::
ঘূর্ণিঝড় অশনির প্রভাবে ভোর থেকে উপকূল জুড়ে বৃষ্টি শুরু হয়েছে সাথে বাতাসের তিব্রতাও থেমে থেমে বাড়ছে। ফলে উত্তাল হয়ে উঠেছে সমূদ্র সৈকত কুয়াকাটা। সাথে পানি উচ্চতা এবং ঢেউয়ের উচ্চতাও বৃদ্ধি পেয়েছে।

পায়রা সমুদ্র বন্দরে দুই নম্বর দূরবর্তী সতর্ক সংকেত ঘোষণার পরপরই আন্ধারমানিক, খাপড়াভাঙ্গা ও রাবনাবাদ নদী তীরবর্তী হাজার হাজার পরিবারের মধ্যে ঝড় আতংক বিরাজ করছে। কেননা কলাপাড়ার প্রায় আট কিলোমিটার বেড়িবাঁধ এখনো ভাঙ্গা অবস্থায় আছে। 

এদিকে প্রতিকুল আবহাওয়া উপেক্ষা করে কুয়াকাটা  সমূদ্র সৈকতে দেখা গেছে হাজারো পর্যটন তাদের অধিকাংশও সমূদ্রে নেমে আনন্দ উল্লাস করছেন। আবহাওয়া খারাপ এবং সমূদ্র উত্তাল থাকার কারনে মাছ ধরার ট্রলার গুলো নিরাপদ আশ্রয়ে আসতে দেখা গেছে।

মহিপুর থানার অফিসার ইনচার্জ খোন্দকার মোঃ আবুল খায়ের বলেন মহিপুর থানা পুলিশের পক্ষ থেকে থানা এলাকার মানুষদের নিরাপদ আশ্রয়ে থাকার জন্য বলা হয়েছে পাশাপাশি সমূদ্র সৈকত কুয়াকাটায়ও থানা পুলিশ পর্যটকদের নিরাপদ আশ্রয়ে নেওয়ার জন্য কাজ করে যাচ্ছে। 

কুয়াকাটা টুরিষ্ট পুলিশের  সহকারী পুলিশ সুপার আব্দুল খালেক জানান কুয়াকাটা সৈকতের পর্যটকদের নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য টুরিষ্ট পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে । তিনি আরো বলেন, আবওয়া বেশি খারাপ হলে বীচ এলাকা বন্ধ করে দেওয়া হবে। 

এমএসি/আরএইচ