অল্প বৃষ্টিতেই নবীগঞ্জ শহরে হাঁটু পানি! জনদূর্ভোগ চরমে

সোমবার ১৮ অক্টোবর ২০২১ ২১:৩৬


:: হবিগঞ্জ প্রতিনিধি ::
 
হবিগঞ্জ জেলার নবীগঞ্জ পৌর শহরের প্রাণকেন্দ্র নতুন বাজার মোড়ে পানি নিষ্কাশন ব্যবস্থা সচল না থাকায় সোমবার বিকেলে  আধা ঘণ্টার বৃষ্টিতেই  উপজেলা সদর ও পৌর শহরের প্রধান সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে চলাচল করছে যানবাহন ও পথচারীরা।
 
সোমবার বিকেল অনুমান ৩টা থেকে সাড়ে তিনটা পর্যন্ত টানা বৃষ্টি হয় নবীগঞ্জ শহরে। বৃষ্টিতে পৌর শহরের প্রাণকেন্দ্র ও শেরপুর  সড়কের বামপার্শ্বের সড়ক  তলিয়ে যায়।
 
পথচারী ও স্থানীয়দের অভিযোগ,  ড্রেনেজ ব্যবস্থা ভালো না করায় একটু বৃষ্টিতেই রাস্তাটি তলিয়ে যায়।
 
বিকালে সরেজমিনে দেখা যায়, উল্লেখিত এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। অল্প বৃষ্টিতেই জমে যায় হাটু পানি। খুব কষ্ট করে চলাচল করছে পথচারীরা। এ সড়কে বাস, ট্রাক,অটো রিকশা, মোটরসাইকেল, প্রাইভেটকার, প্রাইভেট মাইক্রোবাস, রোগীদের এ্যাম্বুলেন্স  সহ অন্যান্য যানবাহনে প্রতিদিন হাজার হাজার মানুষের যাতায়াত। হাঁটু পরিমাণ ময়লা পানিতে কাপড় নষ্টসহ ভাঙা ড্রেনে যানবাহনসহ লোকজন পড়ে যাওয়ার তিক্ত অভিজ্ঞতা নিয়েই বৃস্টির দিনে  রাস্তায় নিত্য যাতায়াত এলাকাবাসীর৷ 
 
পথচারীরা আরও জানান, রাস্তা পাকা হলেও একটু বৃষ্টি এ সড়ক চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। বৃষ্টি পানি ড্রেন ভর্তি হয়ে ড্রেন থেকে ময়লা-আবর্জনাসহ দুর্গন্ধযুক্ত পানি রাস্তায় উপচে পড়ায় পরিবেশ নষ্ট হচ্ছে। তাই পৌর এলাকার ড্রেনেজ ব্যবস্থা আরো উন্নত  করার দাবি জানান সচেতন মহল।
 
জলাবদ্ধাতার বিষয়ে জানতে চাইলে রিকশাচালক মনিরুল  ইসলাম বলেন, এ রাস্তায় অল্প বৃষ্টিতে জলাবদ্ধতা দেখা দেয়। এ সড়কের পানি নিষ্কাশন ব্যবস্থা ভালো নয়। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন শহরের ব্যবসায়ী ও সচেতন নাগরিক বৃন্দ৷
 

এমএসি/আরএইচ