অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার ক্ষতি, অক্ষত রয়েছে পবিত্র কুরআন শরীফ

শনিবার ৫ মার্চ ২০২২ ১৯:৪১


:: জুলহাস আহমেদ, বরগুনা ::

বরগুনা পৌরশহরের ধানসিঁড়ি এলাকায় নিজামুল হকের বসতঘর, মুরগির খামার সহ অগ্নিকাণ্ডে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে কিন্তু অক্ষত রয়েছে পবিত্র কুরআন শরীফ।

আগুন থেকে রক্ষা পেয়েছেন বৃদ্ধ দম্পতি ও দুই শিশু। বেঁচে গেলেও আগুনে দগ্ধ হয়েছেন পরিবারের সকলে। 

শনিবার (৫ মার্চ) গভীর রাতে বরগুনার পৌরশহরের ধানসিঁড়ি এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, শনিবার গভীর রাতে রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। পরে মুহূর্তে মধ্যে ঘরের চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। ঘরের সকল মালামাল পুড়ে যায়। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে। অল্পের জন্য রক্ষা পেয়েছেন বৃদ্ধ দম্পতি ও দুই শিশু।

স্থানীয় সূত্রে জানা যায়, বাড়ির মালিক ও তার স্ত্রী বরিশালে চিকিৎসার জন্য গিয়েছিলেন। বাচ্চাদের দেখাশোনার জন্য বৃদ্ধ দম্পতি রেখে গিয়েছিলেন। 

আগুন থেকে বেঁচে গেলেও ঘরে থাকা কেউই আগুনের সূত্রপাত সঠিক বলতে পারছেন না। আগুনে ঘরের সকল মালামাল পুড়ে গেলেও ঘরে থাকা কুরআন শরীফ অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। 

বাড়ির মালিক নিজামুল হক বলেন, আমার সবকিছু পুড়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে। খবর পেয়েও ফায়ার সার্ভিস বিলম্ব করে এসেছে। সময় মতন আসলে এত ক্ষয় ক্ষতি হত না। 

বরগুনা পৌরসভার প্যানেল মেয়র রাইসুল আলম রিপন বলেন, ফায়ার সার্ভিস অফিসে অনেক বার ফোন করতে হয়েছে। সময় মত ফায়ার সার্ভিস আসলে এত ক্ষয় ক্ষতি হত না। 

বরগুনা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জাহাঙ্গীর আহম্মেদ বলেন, সংবাদ পেয়েই ফায়ার সার্ভিস চলে যায় এবং আগুন নিভাতে সক্ষম হয়। তবে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা বলা যাচ্ছে না।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন, গভীর রাতে আগুনের খবর পেয়ে বরগুনা সদর থানার পুলিশ ঘটনাস্থলে যায়। স্থানীয় লোকজন ও ফায়ারসার্ভিসের সাথে সহযোগী করে আগুন নিয়ন্ত্রণে আনে।

 

এমএসি/আরএইচ