ঝিনাইদহ থেকে খুলনার পথে বিএনপির রোডমার্চ

মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৫১


:: ঝিনাইদহ প্রতিনিধি ::
সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে আজ ঝিনাইদহ থেকে খুলনা পর্যন্ত রোডমার্চ করছে বিএনপি।মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে ঝিনাইদহ শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে উদ্বোধনী সমাবেশের পর রোডমার্চ শুরু হয়।
১৬০ কিলোমিটার দীর্ঘপথে মাগুরায় ২টি, যশোরে ৩টি ও খুলনার প্রবেশমুখে একটি পথসভা হবে। খুলনা শহরের শিববাড়ি মোড়ের জিয়া হল চত্বরে সমাপনী সমাবেশের মাধ্যমে রোডমার্চ শেষ হবে।
রোডমার্চে নেতৃত্ব দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির দুই সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়। বাস, ট্রাক, মাইক্রোবাস, মোটরসাইকেল নিয়ে হাজার হাজার নেতাকর্মী রোডমার্চে যোগ দিয়েছেন। পথে মাগুরা, যশোরসহ আশপাশের বিভিন্ন জেলা থেকে বিপুলসংখ্যক নেতাকর্মী রোডমার্চের বহরে যোগ দেবেন।
ঝিনাইদহ বাস টার্মিনাল মোড়ে রোডমার্চের উদ্বোধনী সমাবেশে বিএনপি’র কেন্দ্রীয় নেতারা বলেন, আওয়ামী লীগের দুঃশাসনে বাংলাদেশ অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের মুখোমুখি। ঐক্যবদ্ধ প্রতিরোধ ছাড়া ক্ষমসতাসীনদের সরানো যাবে না বলেও মন্তব্য করেন তারা।
প্রধান অতিথির বক্তব্যে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, সরকারের লোকেরা দেশে ঋণখেলাপী হয়ে বিদেশে টাকা পাচার করে দেশকে দেউলিয়া বানিয়ে ফেলেছে।
ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি এম এ মজিদের সভাপতিত্বে উদ্বোধনী সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, ছাত্রবিষরক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ সোহরাব উদ্দিন, জয়ন্ত কুমার কুন্ডু, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দল সভাপতি এসএম জিলানী, সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান বক্তব্য দেন।
উল্লেখ্য, একদফা দাবিতে ১৯ সেপ্টেম্বর থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত লাগাতার কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ৫ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম পর্যন্ত রোডমার্চের মধ্য দিয়ে এই কর্মসূচি শেষ হবে।

এমএসি/আরএইচ