পাইকগাছায় নারী ইউপি সদস্যের বিরুদ্ধে টিসিবি পন্য বিতরণে অনিয়মের অভিযোগ

বৃহস্পতিবার ২৪ আগস্ট ২০২৩ ১৭:৪৭


:: পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ::
খুলনার পাইকগাছা উপজেলার চাঁদখালী  ইউনিয়নের ৭,৮,৯ নং ওয়ার্ডের নারী ইউপি সদস্য (সংরক্ষিত) এস্নোয়ারা বেগমের বিরুদ্ধে টিসিবি পন্য বিতরণে বিভিন্ন অনিয়মের অভিযোগ ওঠেছে। এঘটনায় বৃহস্পতিবার (২৪আগস্ট) ওই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ১০ জন টিসিবি কার্ডধারী উপকারভোগি পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার বরাবর সুষ্ঠু তদন্ত ও প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দিয়েছেন।
লিখিত অভিযোগে ভুক্তভোগিরা উল্লেখ করেন,গত ১৯আগস্ট (শনিবার) উপজেলার ৯নং চাঁদখালী ইউনিয়ন পরিষদে অত্র ইউনিয়নের ৭,৮,৯নং ওয়ার্ডের টিসিবি কার্ডধারীদের মাঝে পন্য বিতরন করা হয়। ঐদিন টিসিবি পন্য নিতে এসে সকাল থেকে লাইনে দাড়িয়ে অপেক্ষায় থাকা কার্ডধারীদের উপর প্রভাব খাটিয়ে নিয়ম ভঙ্গ করে নিজস্ব লোকদের কাছে টিসিবি পন্য বিতরন করেন ৭,৮,৯নং ওয়ার্ডের নারী ইউপি সদস্য(সংরক্ষিত) এস্নোয়ারা বেগম।
ঐ সময় এ বিষয়টি নিয়ে ট্যাগ অফিসার ও ডিলার বিরক্ত বোধ করেন।তবে সে সময় ইউপি চেয়ারম্যান ও অন্যান্য কোন ইউপি সদস্য পরিষদে উপস্হিত ছিল না।লিখিত অভিযোগে ভুক্তভোগিরা আরো উল্লেখ করেন, এ বিষয়ে নারী ইউপি সদস্যের সাথে কথা বলতে গেলেই তিনি অকথ্য ভাষায় গালি-গালাজ করেন।
পরবর্তীতে ঐ দিন দুপুরে বিষয়টি পূর্ব গজালিয়া গ্রামের পল্লী চিকিৎসক শাহিন আলামের দৃষ্টিগোচর হলে তিনি সুরাহার জন্য এগিয়ে গেলে নারী ইউপি সদস্য এস্নোয়ারা বেগম তার দিকে চেয়ার ছুড়ে মারে এবং তাকেও গালি-গালাজ করতঃ হুমকি দিয়ে বলে তার বিরুদ্ধে যে বা যারা অভিযোগ করবে তাদের টিসিবি কার্ড কেটে দেওয়া হবে। তাই কোন উপায়ন্ত না পেয়ে এ বিষয়ে সুষ্ঠু তদন্ত ও প্রতিকার পেতে পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন বলে জানান ভুক্তভোগিরা।
অভিযোগের বিষয়ে নারী ইউপি সদস্য (সংরক্ষিত) এস্নোয়ারা বেগমের কাছে জানতে চাইলে তিনি বলেন, অভিযোগ দিছে? দিছে!! তো ঠিক আছে সাক্ষাতে কথা হবে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন এর নিকট জানতে চাইলে তিনি জানান, অভিযোগের বিষয়ে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্হা নেওয়া হবে। 

এমএসি/আরএইচ