শার্শায় বোমা বিস্ফোরণের ঘটনায় আটক ২

শনিবার ১১ জুন ২০২২ ১৩:১৭


পর্যবেক্ষণ প্রতিবেদক ::
অভ্যন্তরীণ কোন্দল নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ ও বোমা বিস্ফোরণের ঘটনায় শার্শা থানা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশরাফুল ইসলাম বাবু ও রবিউল ইসলামকে আটক করেছে পুলিশ। শনিবার (১১ জুন) ভোরে তাদের আটক করা হয়।

এর আগে শুক্রবার (১০ জুন) রাত সাড়ে ৯টার দিকে যশোরের শার্শা উপজেলার নাভারনে অভ্যন্তরীণ কোন্দলে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে মফিজুর রহমান নামে এক কর্মী আহত হন। এ সময় আতঙ্ক সৃষ্টি করতে এলাকায় ১০-১২টি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত মফিজুরকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে নাভারনের স্বর্ণপট্টিতে মফিজুর রহমান ব্যক্তিগত কাজে যান। এ সময় বিএনপি নেতা তৃপ্তি গ্রুপের কর্মী মন্টু, রবি ও মাছুমসহ চার-পাঁচজন পূর্বশত্রুতার জেরে হাসান জহির গ্রুপের মফিজুর রহমানের ওপর ধারালো ছুরি নিয়ে হামলা চালিয়ে গুরুতর জখম করে।

এ সময় স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে আহত মফিজুর রহমানের অবস্থার অবনতি হলে দায়িত্বরত চিকিৎসক যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে রেফার করেন। এ ঘটনার জেরে এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। ঘটনার পর মধ্যরাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে কয়েক দফায় ১০ থেকে ১২টি বোমার বিস্ফোরণের ঘটনা ঘটে।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বলেন, বোমাবাজির খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে আহত ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য যশোরে পাঠানো হয়।

তিনি জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বিএনপির দুই নেতাকে আটক করা হয়েছে। বর্তমানে এলাকা পুলিশের নিয়ন্ত্রণে আছে। ঘটনায় জড়িত অন্যদের আটকের চেষ্টা করছে পুলিশ।

এমএসি/আরএইচ